May 19, 2024, 7:40 am
শিরোনাম :
গ্রামীন সরকারি সম্পদ রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন শিশু সানিয়াকে ধর্ষণের পর হত্যা করে ঝুলিয়ে রাখার অভিযোগ, আটক -১ ফুলবাড়ীতে দুই কৃষকের মাঝে ভুর্তকির হারভেস্টার মেশিন বিতরণ লক্ষ্মীপুরের রামগতিতে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৮ গলাচিপা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে জেলা প্রশাসকের মতবিনিময় সভা গলাচিপায় এক গৃহবধূর ঝুলন্ত লা’শ উদ্ধার গলাচিপা উপজেলা পরিষদ নির্বাচন: তীব্র গরম উপেক্ষা করে প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় গলাচিপার একই পরিবারের নিহত ৪জনের দাফন সম্পন্ন পটুয়াখালীতে বিপুল পরিমান নিষিদ্ধ শাপলাপাতা, হাঙ্গর ও পিতম্বরী মাছ জব্দ অন্তরা ও অনুপমের বিয়ের সামাজিক স্বীকৃতির দাবিতে মানববন্ধন, সমাধানের জন্য ৩ দিনে আল্টিমেটাম

নিজের চরিত্রের জন্য আলিয়াকে চান, প্রিয়াঙ্কাকে আইনি নোটিশ শীলার

বিনোদন অনলাইন ডেস্ক :
নিজের চরিত্রের জন্য আলিয়াকে চান, প্রিয়াঙ্কাকে আইনি নোটিশ শীলার
নিজের চরিত্রের জন্য আলিয়াকে চান, প্রিয়াঙ্কাকে আইনি নোটিশ শীলার

 

‘দ্য সারভাইভার’ খ্যাত ব্যারি লেভিনসনের সিরিজে আধ্যাত্মিক গুরু ওশো রজনীশের ব্যক্তিগত সচিব মা আনন্দ শীলার চরিত্রে কাজ করছেন বলিউড এবং হলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। তবে নিজের চরিত্রের জন্য প্রিয়াঙ্কাকে নয় আলিয়া ভাটকে অভিনেত্রী হিসেবে পছন্দ তার। এমনকি প্রিয়াঙ্কাকে আইনি নোটিশও পাঠিয়েছেন মা আনন্দ শীলা।
আনন্দবাজারের প্রতিবেদন অনুযায়ী, ‘দ্য সারভাইভার’ খ্যাত ব্যারি লেভিনসনের সিরিজে নিজের চরিত্রে প্রিয়াঙ্কা চোপড়াকে মোটেই পছন্দ নয় মা আনন্দ শীলার। এমনকি প্রিয়াঙ্কাকে আইনি নোটিশও পাঠিয়েছেন তিনি।
শীলার কথায়, ‘আমার জীবন নিয়ে কাজ হচ্ছে, অথচ আমার অনুমতি নেওয়া হয়নি।’ আইনি এই জটিলতা ছাড়াও প্রিয়াঙ্কাকে নিয়ে বেশ অসন্তুষ্ট শীলা। তিনি আরো বলেন, ‘আমি চাই, আমাকে নিয়ে বলিউডে কোনও কাজ হলে সেটা আলিয়া করুক। কারণ, আমাকে আমার যৌবনের চেহারার সঙ্গে আলিয়ার মিল আছে।’
নেটফ্লিক্সের ডকুমেন্টরি ‘ওয়াইল্ড ওয়াইল্ড কান্ট্রি’র সুবাদে মা আনন্দ শীলার নাম নতুন করে প্রচারের আলোয় আসে। আটের দশকে আধ্যাত্মিক গুরু রজনীশ ওরফে ওশোতে মাতে তখন অনেকেই। হলিউড তারকা থেকে বলিউড তারকা বিনোদ খান্না, অনেকেই ওশোর বাণীতে মুগ্ধ হয়েছিলেন। আর বিনোদ খান্নার তখন এমনই অবস্থা যে কেরিয়ারের মধ্য গগনে তিনি যখন খ্যাতির চূড়ায়, সবকিছু ছেড়েছুঁড়ে দিয়ে চলে গেলেন ওশোর আশ্রমে। সেই আধ্যাত্মিক গুরু ওশোই জড়িয়ে পড়েছিলেন একাধিক বিতর্কে। যে বিতর্কে তার ভাগীদার হয়েছিলেন একজন স্মার্ট, লাস্যময়ী মহিলা- ‘শীলা’ আম্বালাল প্যাটেল। জন্মসূত্রে ভারতীয় হলেও আমেরিকান-সুইস নাগরিকত্ব রয়েছে তার। যিনি ওশোর ব্যাক্তিগত সচিব হিসেবে কাজ করেছিলেন।
মার্কিন মুলুকে রজনীশপুরম আশ্রমের দায়িত্বেও ছিলেন শীলা। একসময় এই শীলার নেতৃত্বেই রজনীশের অনুগামীরা মার্কিন মুলুকের সালাদ বার ও রেস্তোরাঁগুলোতে বিষ মেশানোর ঘটনায় জড়িয়ে পড়েছিল। যে ঘটনায় অসুস্থ হয়ে পড়েছিলেন ৭৫০জন। ১৯৮৪ সালে ওরেগান প্রদেশে বায়োটেরর অ্যাটাকে দোষী প্রমাণিত হন শীলা। যেটা মার্কিন ইতিহাসে অন্যতম বড় আক্রমণ ছিল। যে ঘটনায় দোষী প্রমাণিত হন শীলা এবং তাঁর জেল হয়। পরবর্তীকালে পাততাড়ি গুটিয়ে রজনীশ দেশে ফিরে আসলেও জেল থেকে ছাড়া পেয়েই শীলাই আবার ফাঁস করে দিয়েছিলেন রজনীশের অনেক অজানা তথ্য।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা