May 6, 2024, 11:10 am
শিরোনাম :
গলাচিপায় এক গৃহবধূর ঝুলন্ত লা’শ উদ্ধার গলাচিপা উপজেলা পরিষদ নির্বাচন: তীব্র গরম উপেক্ষা করে প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় গলাচিপার একই পরিবারের নিহত ৪জনের দাফন সম্পন্ন পটুয়াখালীতে বিপুল পরিমান নিষিদ্ধ শাপলাপাতা, হাঙ্গর ও পিতম্বরী মাছ জব্দ অন্তরা ও অনুপমের বিয়ের সামাজিক স্বীকৃতির দাবিতে মানববন্ধন, সমাধানের জন্য ৩ দিনে আল্টিমেটাম স্ত্রীর স্বীকৃতি দাবিতে স্বামী ‘র বাড়িতে অনশন নানা আয়োজনের মধ্যে দিয়ে মাই টিভির ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গলাচিপায় বাংলা নববর্ষ উদযাপিত গলাচিপার বোয়ালিয়ায় শর্টপিচ নাইট ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন গলাচিপায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল “গলাচিপা স্কিল ল্যাব.”

পটুয়াখালীতে বিপুল পরিমান নিষিদ্ধ শাপলাপাতা, হাঙ্গর ও পিতম্বরী মাছ জব্দ

স্টাফ রিপোর্টার, পটুয়াখালী ;
পটুয়াখালীতে বিপুল পরিমান নিষিদ্ধ শাপলাপাতা, হাঙ্গর ও পিতম্বরী মাছ জব্দ

পটুয়াখালীর মহিপুরে একটি মাছধরা ট্রলার থেকে নিষিদ্ধ ৫০ মন শাপলাপাতা মাছ, ১ মন হাঙ্গর ও সাড়ে ৭ মন পিতম্বর মাছ জব্দ করে কোষ্টগার্ড।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে মহিপুরে একটি মাছধরা ট্রলার থেকে এই নিষিদ্ধ মাছ গুলো জব্দ করা হয়।

মহিপুর মৎস্য অবতরন কেন্দ্রের কাছে শিববাড়িয়া নদী সংলগ্ন একটি বরফ কলের সামনে ঐ ট্রলার থেকে উদ্ধারের পর বন বিভাগের উপস্থিতিতে রাতেই মাছগুলো মাটিচাপা দেয়া হয়।

এসময় জেলেদের কাছ থেকে শাপলাপাতা মাছ আর ধরবেনা মর্মে মুচলেকা নিয়ে ট্রলারটি ছেড়ে দেয়া হয়। 

নিজামপুর কোষ্টগার্ডের কন্টিজেন্ট কমান্ডার আবু রাশেদ সুমন জানান, বন্যপ্রাণি সংরক্ষন আইনে শাপলাপাতা মাছ ধরা ও বিক্রি নিষিদ্ধ। সাগরের এসব প্রাণি ও জীব বৈচিত্র রক্ষায় কোষ্টগার্ডের অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন- অন্তরা ও অনুপমের বিয়ের সামাজিক স্বীকৃতির দাবিতে মানববন্ধন, সমাধানের জন্য ৩ দিনে আল্টিমেটাম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা