April 30, 2024, 10:13 am
শিরোনাম :
পটুয়াখালীতে বিপুল পরিমান নিষিদ্ধ শাপলাপাতা, হাঙ্গর ও পিতম্বরী মাছ জব্দ অন্তরা ও অনুপমের বিয়ের সামাজিক স্বীকৃতির দাবিতে মানববন্ধন, সমাধানের জন্য ৩ দিনে আল্টিমেটাম স্ত্রীর স্বীকৃতি দাবিতে স্বামী ‘র বাড়িতে অনশন নানা আয়োজনের মধ্যে দিয়ে মাই টিভির ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গলাচিপায় বাংলা নববর্ষ উদযাপিত গলাচিপার বোয়ালিয়ায় শর্টপিচ নাইট ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন গলাচিপায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল “গলাচিপা স্কিল ল্যাব.” পটুয়াখালীতে ফেন্সিডিলসহ একজন মাদক ব্যবসায়ীকে আটক গলায় ফাঁস দিয়ে কিশোরের রহস্যজনক মৃত্যু, ময়নাতদন্ত ছাড়াই দাফন একসঙ্গে তিন সন্তানের জন্ম দিলেন আছিয়া

ঈদের ছুটিতে মোটরসাইকেল নিয়ে বাড়ি যেতে পারবেনা পুলিশ সদস্যরা

ডেস্ক রিপোর্ট ;
ঈদের ছুটিতে মোটরসাইকেল নিয়ে বাড়ি যেতে পারবেনা পুলিশ সদস্যরা

পুলিশ সদস্যরা ঈদের ছুটিতে বাড়ি যেতে চাইলে নিজের ব্যবহৃত মোটরসাইকেল জমা দিয়ে যেতে হবে এ নতুন নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশের সদরদপ্তর। বাহিনীর সদস্যদের দুর্ঘটনা ঠেকাতে নতুন এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

৩১মার্চ রবিবার পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত ডিআইজি মিয়া মাসুদ করিম স্বাক্ষরিত এক চিঠিতে এই নিরুৎসাহিত আদেশ জারি করা হয়েছে।

ডিআইজি স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়েছে, ঢাকায় কর্মরত পুলিশ সদস্যরা ঈদের ছুটিতে বাড়ি যেতে চাইলে নিজের ব্যবহৃত মোটরসাইকেল জমা দিয়ে যেতে হবে। ঈদযাত্রা স্বস্তির করতে এবং নিজ বাহিনীর সদস্যদের দুর্ঘটনা ঠেকাতে নতুন নিষেধাজ্ঞা জারি করেছে। কেউ যদি এই আদেশ অমান্য করে দুর্ঘটনার সম্মুখীন হয় তাহলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। বাহিনীর সদস্যদের দুর্ঘটনা ঠেকাতে নতুন নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশের সদরদপ্তর। 

আরও পড়ুন – ইয়াবা ট্যাবলেটসহ ২ মাদক ব্যবসায়ী আটক

চিঠিতে বলা হয়, গত ১২ মার্চে পুলিশ সদর দপ্তরে পুলিশ মহাপরিদর্শকের সভাপতিত্বে অনুষ্ঠিত পুলিশ সদস্যদের মোটরসাইকেল ব্যবহার সংক্রান্ত এক সভায় এই নির্দেশনা দেওয়া হয়। ঢাকায় কর্মরত পুলিশ সদস্যরা ছুটিতে ব্যক্তিগত মোটরসাইকেল এবং সরকারি মোটরসাইকেল নিয়ে বাড়ির উদ্দেশে যাওয়ার কারণে দুর্ঘটনার শিকার হন বা আশঙ্কা থাকে। তাই ছুটির সময়ে পুলিশ সদস্যদের মোটরসাইকেল জমা রাখতে হবে এবং ছুটি শেষে কাজে যোগদানের পর পুনরায় মোটরসাইকেল ইস্যু করে দিতে হবে। ছুটিতে যাওয়ার আগে নিজ নামে ইস্যুকৃত সরকারি মোটরসাইকেল সংশ্লিষ্ট ইউনিটে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার কাছে হস্তান্তর করার পরই ছুটির ছাড়পত্র প্রদান করা হবে।

চিঠিতে আরও বলা হয়, যদি কোন কর্মকর্তা মোটরসাইকেল জমা না দিয়েই ছুটি নিয়ে চলে যান। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। সব নিয়ম মেনে কেউ মোটরসাইকেল পেলেও মহাসড়কের ব্যবহারের জন্য তার অবশ্যই বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। বৈধ লাইসেন্স ব্যতীত কোনো পুলিশ সদস্য মোটরসাইকেল ব্যবহার করতে পারবেন না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা