শিরোনাম :
বরগুনায় ভ্রাম্যমান আদালতে অর্ধলক্ষ টাকারও বেশি জরিমানা সাবেক মন্ত্রীর বিরুদ্ধে অনিয়ম, দূনীর্তি ও হত্যার পরিকল্পনার অভিযোগ এনে দিনাজপুরে সংবাদ সম্মেলন সরকারি অফিসে প্রকাশ্যে ব্রাশ ফায়ার, জনপ্রতিনিধিকে হত্যা গলাচিপায় সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা শীর্ষক প্রকল্পের অবহিতকরণ সভা অনুিষ্ঠত গলাচিপায় শুরু হলো কোভিড-১৯ টিকা কর্মসূচি গলাচিপায় করোনার টিকা নিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান চরবিশ্বাসে জনপ্রিয়তার শীর্ষে আশরাফ উজ্জামান শোক সংবাদ গলাচিপায় নানা আয়োজনে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত বরগুনায় মেয়র পদে বাবা ও মেয়ে সহ প্রার্থী ১০ এবং কাউন্সিলর ৪৯
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৯:৪৯ অপরাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

আবারও জন্ম নিল মাথার খুলি বিহীন বিস্ময়কর শিশু

মোঃ রুম্মান হাওলাদার, মঠবাড়িয়া / ১৩১ শেয়ার
আপডেটের সময়ঃ সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০
আবারও জন্ম নিল মাথার খুলি বিহীন বিস্ময়কর শিশু
জন্ম নিল মাথার খুলি বিহীন বিস্ময়কর এই শিশু

পিরোজপুরের মঠবাড়িয়ায় সৌদি প্রবাসী হাসপাতালে আবারও জন্মনিল মাথার খুলি বিহীন বিস্ময়কর এক ছেলে শিশুর। গত ৭ অক্টোবর এই একই হাসপাতালে জন্ম নিয়েছিল মাথার খুলি বিহীন জিহাদ নামের বিস্ময়কর এক শিশুর। জন্মের ৩৬ ঘন্টার মাথায় জিহাদের মৃত্যু হয়েছিল।

আজ বরিবার (৬ ডিসেম্বর) বিকেল ৪ টায় দ্বিতীয় বারের মত মাথার খুলি বিহীন শিশুর জন্ম হয়।বর্তমান শিশুটি পার্শ্ববর্তী পাথরঘাটা উপজেলার কাঠালতলী গ্রামের মেহেদী হাসান ও মুন্নি দম্পতির। অস্ত্রপচারে মাধ্যমে ভূমিষ্ঠ হওয়া শিশুটির মাথায় কোন ধরনের শক্ত খুলি নেই। শক্ত খুলি না থাকায় মগজ বাহির থেকে দেখা যায়। শিশুটি এখন জীবিত আছে।

আরও পড়ুন- পাঁচবোনকে কুপিয়ে আহত করার প্রধান আসামীকে গ্রেফতার

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডাঃ রাকিবুর রহমান ও ডা: পবিত্র মন্ডল জানান, মেডিকেল সাইন্সে একে বলা হয় অ্যানেনফেলী। অ্যানেনফেলী একটি জন্মগত সমস্যা। জন্ম নেওয়া এ ধরণের নবজাতক সাধারণত বেশী সময় বাঁচে না। ফলিক এসিডের অভাবে এরকম খুলি বিহীন শিশুর জন্ম হয়ে থাকে। সাধারণত গর্ভবতী মায়ের আয়রন ও ক্যালসিয়াম জাতীয় খাবারের অভাবে এ রকম হয়ে থাকে।”

ডাঃ রাকিবুর রহমান আরও জানান এটি সাধারণত নিউরাল টিডা ডিফেক্টের বা জিন এবং ক্রোমোজোমের কারণে এ রোগটি হতে পারে। একটি গবেষনায় দেখা যায় যে,প্রতি ৪৬০০ বাচ্চার প্রতি ১ জনের এমন সমস্যা দেখা দিতে পারে।

আরও পড়ুন- ম্যাগনেটিক পিলার দিয়ে প্রতারণা, অবশেষে র‌্যাবের হাতে আটক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ