৫ শত যাত্রী নিয়ে এমভি গ্রীনলাইন-২ হিজলায় বিকল

৭১বিডি২৪ডটকম ॥ অনলাইন ডেস্ক;


ছবি-ইন্টারনেট
ছবি-ইন্টারনেট

বরিশাল : ঢাকা থেকে বরিশালে আসার পথে হিজলার ধুলিয়া আটকে রয়েছে দিবাসার্ভিসের এমভি গ্রীনলাইন-২ লঞ্চ (ওয়াটার বাস)।

যান্ত্রিক ত্রুটির কারনে এ সমস্যা দেখা দিয়েছে বলে জানিয়েছেন বরিশাল নৌ-থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেল্লাল হোসেন।

তিনি জানান, আজ সকালে ৫শত ৬৮ জন যাত্রী নিয়ে ঢাকার সদরঘাট থেকে বরিশালের উদ্দেশ্যে রওয়ানা দেয় এমভি গ্রীনলাইন-২ নামের দিবাসার্ভিসের জাহাজটি।

দুপুরে হিজলার ধুলিয়া নামক স্থানে পৌছালে জাহাজটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এরপর সেটি বিকল হয়ে পড়লে যাত্রীরা আটকা পরে যায়। খবর পেয়ে নৌ-পুলিশ ও বিআইডব্লিউটিএ’র তৎপরতায় তিনটি নৌযানকে যাত্রীদের আনার জন্য ঘটনাস্থলে পাঠানো হয়েছে। পাশাপাশি এরইমধ্যে যাত্রীদের জন্য স্প্রীডবোট যোগে খাবার পাঠানো হয়েছে।

এদিকে গ্রীন লাইনের যাত্রীরা জানান, মাস্টারের অসাবধানতামূলক ত্রুটিপূর্ণ লঞ্চে যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। মধ্যপথে এর সুকানী ভেঙ্গে যায়। এসময় নিয়ন্ত্রন হারিয়ে ওয়াটার বাসটি একটি ডুবোচরে আটকে যায়।

এ বিষয়ে বরিশাল বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক আজমল হুদা সরকার মিঠু জানান, ত্রুটিপূর্ণ গ্রীন লাইন-২ এ সকাল ৮ টায় ঢাকা থেকে ৫ শত ৫৬ জন যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশ্যে রওয়ানা দেয়া হয়। বেলা ২ টার দিকে হিজলার ধুলিয়া নামক জায়গায় এসে লঞ্চটির সুকান ভেঙে যায় এবং একটি চরে আটকে পড়ে ।

সেটিতে থাকা কয়েকজন বিদেশীসহ সকল যাত্রীদের উদ্ধারের জন্য বিকেল ৪ টার দিকে এমভি রাজপাখি, এমভি জনতা ও এমভি সোনালী নামক তিনটি লঞ্চ ঘটনাস্থলে পাঠানো হয়েছে। যেখানে নৌ-পুলিশ, জেলা প্রশাসন ও বিআইডব্লিউটিএ’র প্রতিনিধিগন রয়েছে। আশাকরা যায় সুন্দর ও নিরাপদ ভাবে যাত্রীদের বরিশালে আনা সম্ভব হবে।

এদিকে বরিশাল প্রান্ত থেকে ঢাকার উদ্দেশ্যে যেসব যাত্রীদের যাওয়ার কথা ছিলো তারাও পরেছেন চরম বিপাকে।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *