৫২ তে বলিউড বাদশা, শাহরুখ-গৌরীর ফেলে আসা কিছু দিন

৭১বিডি২৪ডটকম ॥ অনলাইন ডেস্ক;


৫২ তে বলিউড বাদশা, শাহরুখ-গৌরীর ফেলে আসা কিছু দিন


বলিউডডের একজন জনপ্রিয় অভিনেতা, প্রযোজক, নেপথ্য গায়ক, অ্যাকশন পরিচালক এবং টেলিভিশন ব্যক্তিত্ব “শাহরুখ খান”। আজ ২ নভেম্বর তাঁর জন্মদিন। ১৯৬৫ সালের এই দিনে ভারতের নয়াদিল্লিতে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম তার। বয়স হাফসেঞ্চুরি পার হলেও তাকে দেখে বুঝার জোঁ নেই। এখনও চিরতরুণ, যৌবনদীপ্ত শাহরুখ। অভিনয়ে, ব্যাক্তিত্বে, চলন-বলনে লাখো তরুণ-তরুণীর আদর্শ তিনি।

বলিউড বাদশাহর ক্যারিয়ারের শুরুটা হয় ১৯৮৯ সালে, ‘ফৌজি’ টিভি সিরিজের মাধ্যমে। এরপর আরও কয়েকটি টিভি ধারাবাহিকে কাজ করেন তিনি। বলিউডে তার অভিষেক হয় ১৯৯২ সালে ‘দিওয়ানা’ছবির মধ্য দিয়ে। আর শুরুতেই বাজিমাত করেন তিনি।

এরপর থেকে অসংখ্য সিনেমায় অভিনয় করে সাফল্যের চুড়ায় পৌছে যান তিনি। তাঁর অভিনিত সিনেমাগুলোর মধ্যে রয়েছে- দিওয়ানা, চমৎকার, রাজু বান গেয়া জেন্টলম্যান, দিল আশনা হ্যায়, মায়া মেমসাব, পেহেলা নেশা, কিং আঙ্কেল, বাজীগর, চেন্নাই এক্সপ্রেস, ভূতনাথ রিটার্নস্, হ্যাপি নিউ ইয়ার, ধানাক, দিলওয়ালে, ফ্যান, রইস। শাহরুখের কাভি খুশি কাভি গাম তো গোটা বিশ্বে তোলপাড় ফেলে দেয়।

হিন্দি চলচ্চিত্রে অসাধারণ অবদানের জন্য ২০০৫ সালে ভারত সরকার শাহরুখ খানকে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করে। বর্তমানে শাহরুখ খান পৃথিবীর সফল চলচ্চিত্র তারকা।

৫২ বছর আগে জন্ম নেওয়া এই সুপারস্টারের জন্মদিনটি পালন করা হচ্ছে নানা আয়োজনের মধ্য দিয়ে। জানা গেছে, শাহরুখের স্ত্রী গৌরি খান আলীবাগে অবস্থিত ফার্মহাউজে একটি পার্টির আয়োজন করেছেন। গৌরি মেয়ে সুহানা খান, পুত্র আব্রাম খানসহ বেশ কয়েকজন বলিউড তারকা নিয়ে মুম্বাইয়ের মান্নাত অ্যাপার্টমেন্ট থেকে আলীবাগের ফার্মহাউজে গেছেন তারা। একটি জমকালো পার্টির মাধ্যমে দিনটি উদযাপন করা হবে। বলিউড তারকাদের মধ্যে এ পার্টিতে অংশ নেওয়ার কথা রয়েছে আনুশকা শর্মা, আলিয়া ভাটসহ বেশ কয়েকজনের।

এতো গেলো শাহরুখের ক্যারিয়ারের গল্প। এবার আসা যাক এই মহানায়কের প্রেম, বিরহ, সংসারের গল্পে। মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেও দিল্লির সম্ভ্রান্ত এক ব্রাহ্মণ পরিবারের মেয়ে গৌরী শিবারকে ভালোবেসে বিয়ে করেছিলেন ‘বলিউড বাদশাহ’ শাহরুখ খান। হিন্দু রীতিতেই গৌরীর গলায় মালা পরিয়েছিলেন কিং খান। দিনটি ছিল ১৯৯১ সালের ২৫ অক্টোবর।

দীর্ঘ সংসার জীবনের মাঝে বলিউডের অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে ঘিরে শাহরুখের ঘনিষ্ঠতার খবর চাউর হওয়ায় শাহরুখ-গৌরীর সংসারে অশান্তির ঝড় উঠলেও, পারস্পরিক বোঝাপড়ার ভিত্তিতে সমস্যা মিটিয়ে পারিবারিক বন্ধন আরও দৃঢ় করেন শাহরুখ-গৌরী।

দীর্ঘদিন এক ছাদের নিচে বসবাস করে ভালোবাসা, পারস্পরিক সমঝোতা এবং বিশ্বস্ততার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন সফল এ দম্পতি। ১৯৯১ সালে গাঁটছড়া বাঁধলেও শাহরুখ-গৌরীর পরিচয় পর্বটা হয়েছিল ১৯৮৪ সালে, যখন তাঁরা দুজনই স্কুলে পড়তেন। তখন শাহরুখের বয়স ছিল ১৯, আর গৌরীর মাত্র ১৪ বছর। একটি অনুষ্ঠানে তাঁদের প্রথম সাক্ষাৎ হয়।

প্রথম দেখাতেই গৌরীর প্রেমে পড়ে গিয়েছিলেন তিনি। অনুষ্ঠানে এক বন্ধুর মাধ্যমে গৌরীকে পটানোর চেষ্টা করেন শাহরুখ। ওই বন্ধু গৌরীকে জানান, তাঁর সঙ্গে নাচতে চান শাহরুখ। কিন্তু একবাক্যে না করে দেন গৌরী। গৌরী জানান, তিনি তাঁর প্রেমিকের জন্য অপেক্ষা করছেন। পরে শাহরুখ আবিষ্কার করেন, গৌরী মিথ্যাচার করেছেন। তিনি আসলে তাঁর ভাইয়ের জন্য অপেক্ষা করছিলেন। তখন শাহরুখ এগিয়ে গিয়ে গৌরীকে বলেন, ‘আমিও তোমার ভাই হতে চাই।’এভাবেই শুরু হয় শাহরুখ-গৌরীর প্রেম উপাখ্যান।

শাহরুখের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ালেও পরিবারের সদস্যদের তা জানাতে সাহস পাননি গৌরী। কারণ তাঁর বাবা ছিলেন ধর্মপ্রাণ ব্রাহ্মণ। শাহরুখ-গৌরী চুপিসারে দেখা সাক্ষাৎ করলেও, সব সময় ভয়ে ভয়ে থাকতেন। বিশেষ করে গৌরীর ভাই তাঁদের একসঙ্গে দেখে ফেললে সবাইকে বলে দেবে—এই ভয়ে তটস্থ থাকতেন শাহরুখ-গৌরী দুজনই। একবার গৌরীর বাসায় আয়োজিত এক অনুষ্ঠানে হাজির হন শাহরুখ। গৌরীর বাবা-মায়ের সঙ্গে ভাব জমাতে নিজেকে হিন্দু বলে পরিচয় দেন তিনি। এভাবে দীর্ঘ পাঁচ বছর লুকিয়ে প্রেম করেছেন শাহরুখ-গৌরী।

কয়েক বছর প্রেমের পর গৌরী সিদ্ধান্ত নেন তিনি শাহরুখকে ছেড়ে চলে যাবেন। তাঁকে না জানিয়েই কয়েকজন বন্ধু-বান্ধবের সঙ্গে মুম্বাই চলে যান গৌরী। এটা জানার পর শাহরুখ তাঁর মাকে গৌরী সম্পর্কে সবকিছু খুলে বলেন। তখন শাহরুখের মা তাঁকে দশ হাজার রুপি দিয়ে হারিয়ে যাওয়া প্রেমিকাকে খুঁজে আনতে বলেন।

মায়ের কথামতো গৌরীকে খুঁজতে মুম্বাই যান শাহরুখ। তিনি খুব ভালো করেই জানতেন, সমুদ্রসৈকত দারুণ পছন্দ গৌরীর। এজন্য তিনি বিভিন্ন সমুদ্রসৈকতে প্রেমিকাকে খুঁজতে শুরু করেন। একদিন আকসা সমুদ্রসৈকতে ঠিকই তিনি গৌরীর সন্ধান পেয়ে যান। সামনাসামনি হতেই তাঁরা দুজনই কাঁদতে শুরু করেন। সেই মুহূর্তে গৌরী উপলব্ধি করেন, শাহরুখ তাঁকে কতটা ভালোবাসে। মূলত তখনই আজীবনের সঙ্গী হওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেন এই প্রেমিক যুগল।

একপর্যায়ে সাহস করে বাবা-মাকে শাহরুখের বিষয়ে খুলে বলেন গৌরী। কিন্তু শাহরুখের সঙ্গে গৌরীর বিয়ে নিয়ে আপত্তি তোলেন তাঁর পরিবারের সদস্যরা। অবশেষে কয়েক বছর পর শাহরুখের হাতে মেয়েকে তুলে দিতে রাজি হন গৌরীর বাবা-মা।

সূত্র : এনডিটিভি

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *