শিরোনাম :
মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু’র সহযোগিতায় শ্রমিকদের খাদ্য সহায়তা চরফ্যাশন মনপুরায় বজ্রপাতে নিহত-১, আহত-১ প্রধানমন্ত্রীর উপহার ও নগদ অর্থ ইমামদের দিলেন জেলা প্রশাসক নেত্রকোনায় ট্রাক্টর ও অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ বাস ভাড়া ৬০% বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ দিনাজপুরে ভার্চুয়াল বিজ্ঞ তিনটি আদালতে ৩৩ টি মামলার শুনানি করোনা: দিনাজপুরে নতুন আক্রান্ত ৪, জেলায় মোট ২৩১ তালতলীতে কুপিয়ে জখম, গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন রাজশাহী থিয়েটার এবং কচিপাতা থিয়েটারের কর্ণধার তাজুল ইসলাম পৌর মেয়রের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করলেন কাউন্সিলররা!
বুধবার, ০৩ জুন ২০২০, ১২:৪৫ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

৪৯তম এস.বি.এম.সি ডে-তে বরিশালে আনন্দ র‌্যালি

রিপোর্টার / ১৮৮ শেয়ার
আপডেটের সময়ঃ সোমবার, ২০ নভেম্বর, ২০১৭

৭১বিডি২৪ডটকম ॥ করেসপন্ডেন্ট;


বরিশাল


বরিশাল : “এসো মিলি প্রাণের উচ্ছাসে” এই স্লোগানে ৪৯তম এস.বি.এম.সি ডে-২০১৭ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে দিনভর কর্মসূচীর মধ্যে উদ্বোধনী অনুষ্ঠান, র‌্যালি, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০ টায় অনুষ্ঠানের উদ্বোধন করেন বঙ্গবন্ধু মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডাঃ মো. শরফুদ্দিন আহম্মেদ। উদ্ভোধনী অনুষ্ঠানে তিনি বলেন, সবার জন্য স্বাস্থ্য বঙ্গবন্ধুর এই স্বপ্ন বাস্তবায়নের জন্য সকল চিকিৎসককে একযোগে কাজ করতে হবে। বরিশালের এই মেডিকেল কলেজটি এখন পর্যন্ত দক্ষিণাঞ্চলের বিশাল জনগোষ্ঠীকে চিকিৎসা প্রদান করে যাচ্ছে। এর পাশাপাশি এ অঞ্চলের সর্বোবৃহৎ বিদ্যাপিঠ হিসেবে অগনিত কিশোর-তরুণদের শিক্ষানুরাগী হতে উদ্বুদ্ধ করছে। আমাদের মহান মুক্তিযুদ্ধের সময় এই কলেজের অনেক শিক্ষক-শিক্ষার্থী মুক্তিযুদ্ধে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন। তাই এই মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করার দাবী সকলের। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ ভাস্কর সাহা’র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রাক্তন শিক্ষক ক্যাপ্টেন (অবঃ) সিরাজুল ইসলাম, বিএমএ বরিশাল শাখার সভাপতি ডা. মো. ইসতিয়াক হোসেন, বরিশাল জেলা স্বাচিপ’র সভাপতি ডাঃ মুঃ কামরুল হাসান সেলিম, শিক্ষক সমিতির সভাপতি ডা. এসএম সারওয়ার, বরিশাল বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. মনিরুজ্জামান প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠান শেষে কেক কাটা ও র‌্যালি বের করা হয়। র‌্যালিটি মেডিকেল কলেজ ক্যাম্পাস ও বান্দরোড প্রদক্ষিণ করে ক্যাম্পাসে এসে শেষ হয়। এরপর বেলা সাড়ে ১১ টায় কলেজ অডিটোরিয়ামে স্মৃতিচারণ অনুষ্টিত হয়।। বিকেলে ক্রিয়া প্রতিযোগীতা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিনভর পুরো কলেজ ক্যাম্পাস বিগত ৪৯টি ব্যাচের শিক্ষার্থীদের উপস্থিতিতে মুখরিত হয়। আর এ আনন্দ ভাগাভাগি করে নিতে অনুষ্ঠানে যোগদেন দেশের খ্যাতনামা বিশেষজ্ঞ চিকিৎসকসহ তাদের শিক্ষকরা।

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯১১
৩৭
৫২৩
১১,৩৩৯
সর্বমোট
৫২,৪৪৫
৭০৯
১১,১২০
৩৩৩,০৭৩

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ