বুধবার, ১৯ মে ২০২১, ০২:৫৯ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

২৫ এপ্রিল খুলছে দেওয়া হচ্ছে দোকান-শপিং মল

রিপোর্টার / ৮৪ শেয়ার
আপডেটের সময়ঃ শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
২৫ এপ্রিল খুলছে দেওয়া হচ্ছে দোকান-শপিং মল

সামনে ঈদ। অথচ করোনার কারণে বন্ধ শপিং মল ও মার্কেট। চলমান ‘লকডাউনের’ মেয়াদ আরো এক সপ্তাহ বাড়িয়ে ২৮ এপ্রিল পর্যন্ত করার সিদ্ধান্ত হয়েছে। তবে ঈদে ব্যবসায়ীদের কথা মাথায় রেখে আগামী রবিবার (২৫ এপ্রিল) থেকে সব দোকান-শপিং মল খুলে দেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, শুক্রবার (২৩ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ শপিংমল খোলার বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে। তবে স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দোকান ও শপিং মল খোলা রাখার নির্দেশনা দেওয়া হয়।

আরও পড়ুন- সূর্যের আলো হতে পারে করোনার ভ্যাকসিন!

পুলিশ সদর দফতরের একটি বিশ্বস্ত সূত্র জানায়, লকডাউন চলাকালে যারা ঘরের বাইরে বের হবেন, তাদের সবার মুভমেন্ট পাসের প্রয়োজন হবে। এখন পর্যন্ত শপিং ও কেনাকাটার জন্য যারা বের হবেন তাদের বিষয়েও একই নির্দেশনা রয়েছে। ক্রেতা-বিক্রেতাদের মুভমেন্ট পাসের বিষয়টি আমরা পর্যবেক্ষণ করছি। এ বিষয়ে আরও কোনও তথ্য থাকলে পরবর্তীতে গণমাধ্যমকে জানানো হবে।

যেভাবে মুভমেন্ট পাসের আবেদন করবেন: এই লিংকে (মুভমেন্ট পাস) ঢুকে মুভমেন্ট পাসের জন্য আবেদন করতে হবে।প্রথমে মুভমেন্ট পাস ক্লিক করে মোবাইল নম্বরটি প্রবেশ করাতে হবে। অতঃপর গ্রাহকের মোবাইলে একটি ওয়ান টাইম পাসওয়ার্ড (ওটিপি) চলে যাবে। ওটিপি প্রবেশ করালে পাসের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হবে।

মুভমেন্ট পাসের জন্য প্রয়োজনীয় তথ্য: যে থানা এলাকা থেকে যাবেন, যে থানা এলাকায় যাবেন, আপনার নাম, লিঙ্গ, বয়স, ভ্রমণের কারণ, পাস ব্যবহারের তারিখ ও সময়, পাসের মেয়াদ শেষের তারিখ ও সময়, জাতীয় পরিচয়পত্র, নিজস্ব গাড়ির তথ্য এবং ছবি এসব তথ্য দিতে হবে। এই পাসধারী ব্যক্তি বাধামুক্তভাবে সড়কে চলাচল করতে পারবেন। তবে সবাই এই পাস পাচ্ছেন না। শুধু জরুরি সেবার সঙ্গে সংশ্লিষ্টদের দেওয়া হবে এ পাস।

আরও পড়ুন- স্বামীর হাতে স্ত্রী হত্যা, স্বামী আটক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ