২১ আগস্ট মামলায় আসামিপক্ষে যুক্তিতর্ক পেশ অব্যাহত

21 August

স্পর্শকাতর ও বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলায় হত্যা ও বিস্ফোরক আইনের মামলায় আসামিপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন অব্যাহত রয়েছে। বুধবার আসামি হাফেজ মাওলানা ইয়াহিয়ার পক্ষে যুক্তিতর্ক পেশ করেন তার আইনজীবী মাঈনুদ্দিন মিয়া। মামলার পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে- ২৯, ৩০ ও ৩১ জানুয়ারি।

রাজধানীর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারের পাশে স্থাপিত ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন এ আদেশ প্রদান করেছেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন চীফ প্রসিকিউটর সৈয়দ রেজাউর রহমান, এ্যাডভোকেট আকরাম উদ্দিন শ্যামল, এ্যাডভোকেট মোঃ আমিনুর রহমান, এ্যাডভোকেট আবু আব্দুল্লাহ ভুঞা ও এ্যাডভোকেট আবুল হাসান জিহাদ। বুধবার ছিল এ মামলার যুক্তিতর্কের ৩৬তম দিন।

এর আগে পলাতক আসামি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাওলানা লিটন ওরফে জুবায়ের, মুফতি সফিকুর রহমান, মোঃ ইকবাল, মাওলানা তাইজউদ্দিন, জাহাঙ্গির আলম বদর, রাতুল আহমদ বাবু, মহিবুল মোত্তাকিন, হানিফ পরিবহনের মালিক মোঃ হানিফ, মোঃ খলিল, বিএনপি নেতা সাবেক সংসদ সদস্য শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ, বিএনপি নেতা হারিছ চৌধুরী, আনিসুল মোরসালিন ও মুফতি আবদুল হাইয়ের পক্ষে রাষ্ট্রনিযুক্ত আইনজীবীরা যুক্তিতর্ক উপস্থাপন শেষ করেন।

এ মামলায় আটক আসামি মুন্সি মুহিবুল্লাহ ওরফে অভি, আবদুল হান্নান ওরফে মাওলানা সাব্বিরের তাদের নিযুক্ত আইনজীবীরা যুক্তিতর্ক পেশ শেষ করেন। এর আগে গত ১ জানুয়ারি মামলার সব আসামিদের আইন অনুযায়ী সর্বোচ্চ সাজা দাবি করে রাষ্ট্রপক্ষ যুক্তিতর্ক পেশ শেষ করে।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *