শিরোনাম :
বরগুনায় মুজিববর্ষ উপলক্ষে ছাত্রলীগ নেতার নেতৃত্বে বৃক্ষরোপণ বরগুনায় পুলিশের বিরুদ্ধে সংবাদ সম্মেলন মির্জাগঞ্জে খাল খননের নামে পুকুর চুরি দিনাজপুরে নদীর পানি বৃদ্ধিতে পানিবন্ধী কয়েক হাজার মানুষ ইউপি সদস্যের নাবাল্লক ছেলে বিবাহিত মেয়েকে নিয়ে উধাও! অবশেষে উদ্ধার মির্জাগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাৎতের অভিযোগ বাগআঁচড়ায় ৮০ বোতল ফেন্সিডিলসহ একজন আটক করোনাকে পুজি করে কোন অনিয়ম, দুর্ণীতি ও চাঁদাবাজি করলে আইনের আওতায় আনা হবে – হুইপ ইকবালুর রহিম এমপি বরগুনায় করোনা যোদ্ধাদের সম্মাননা স্বারক প্রধান বরগুনায় কোভিট -১৯ এর মোকাবেলায় মতবিনিময় সভা অনুষ্ঠিত
বুধবার, ১৫ জুলাই ২০২০, ০৭:৪৮ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

২০ মার্চ দুই মন্ত্রীকে ফের হাজিরের নির্দেশ

রিপোর্টার / ২৩২ শেয়ার
আপডেটের সময়ঃ মঙ্গলবার, ১৫ মার্চ, ২০১৬

(৭১বিডি২৪) অনলাইন ডেস্ক:

সুপ্রিম কোর্টে দুই মন্ত্রীর আদালত অবমাননা মামলার শুনানি শুরু হয়েছে। প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন নয় বিচারপতির ফুল বেঞ্চ এই শুনানি গ্রহণ করছেন। এর আগে তলবের আদেশে সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আখম মোজাম্মেল হক হাজির হয়েছেন। তিনি আজ মঙ্গলবার সকাল ৮ টা ৫৫ মিনিটে তার আইনজীবী ব্যারিস্টার রফিকুল হকের সঙ্গে আদালতে হাজির হন। এদিকে আজ সকাল ৯ টায় এসকে সিনহার নেতৃত্বাধীন ৯ বিচারপতির ফুল বেঞ্চ শুনানি গ্রহণ করবে। ৯টার দিকে শুনানি শুরু হবে। ইতোমধ্যে তার বক্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন দাখিল করেছেন। সোমবার বিকালে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় নোটিশের জবাব দাখিল করে তাতে ক্ষমা প্রার্থনা করেন।

তার পক্ষে অ্যাডভোকেট অন রেকর্ড চৌধুরী মো. জাহাঙ্গীর এ জবাব দাখিল করেন। সূত্র জানায়, ওই আবেদনে মন্ত্রী নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করে বলেছেন, বিচারাধীন থাকা অবস্থায় যে কোন প্রকার বক্তব্য অনভিপ্রেত। ইহা বিচারকে প্রভাবিত করার মত হোক বা না হোক এ ধরনের মন্তব্য থেকে বিরত থাকা উচিত। মহামান্য প্রধান বিচারপতির দপ্তর সম্পর্কে বিরূপ ধারণা আমি পোষণ করি না। এই দপ্তর সম্পর্কে কোনরূপ মন্তব্য বিচার বিভাগকে আঘাত করার শামিল।

এর আগে খাদ্য মন্ত্রী কামরুল ইসলাম এমপি আদালতে নিঃশর্ত ক্ষমা চেয়ে একটি আবেদন দাখিল করেন। প্রধান বিচারপতি ও বিচারাধীন মামলার বিষয়বস্তু নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়ায় গত ৮ মার্চ আপিল বিভাগের ফুল কোর্ট আদালত অবমাননার অভিযোগে ওই দুই মন্ত্রীকে তলব করে। একইসঙ্গে আদালত অবমাননার দায়ে কেন ব্যবস্থা নেয়া হবে না তার ব্যাখ্যা দিতে বলা হয়। আদালতের আদেশ অনুযায়ী সোমবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় ওই দুই মন্ত্রীর পক্ষে দুটি আবেদন দাখিল করা হয়।

.

.

.(কালের কণ্ঠ)

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ