April 18, 2024, 5:12 am

১৬ দফা দাবি আদায়ে দিনাজপুর ডিসি অফিস ঘেরাও ও স্মারকলিপি প্রদান

রফিকুল ইসলাম ফুলাল. দিনাজপুর প্রতিনিধি;
দিনাজপুর ডিসি অফিস

দিনাজপুরে ১৬ দফা দাবি আদায়ে দিনাজপুর ডিসি অফিস ঘেরাও করেছে আদিবাসী পরিষদ। এরপর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।

আদিবাসীদের আদিবাসী হিসেবেই সাংবিধানিক স্বীকৃতি, সমতলের জন্য পৃথক মন্ত্রনালয় ও ভূমি কমিশন গঠন, রাজশাহীতে সেচের পানি না পাওয়ায় দুই আদিবাসী কৃষকের আত্মহত্যার প্ররোচনাকারীর বিচারসহ ১৬ দফা দাবি আদায়ে জেলায় জেলায় ডিসি অফিস ঘেরাও ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচির অংশ হিসেবে দিনাজপুর ডিসি অফিস ঘেরাও ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করে তারা।

আরও পড়ুন- বীরগঞ্জে মহানামযজ্ঞ হরিসভা পরিদর্শন করলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও আ’লীগের নেতৃবৃন্দ

এই কর্মসূচিতে জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় সভাপতি রবীন্দ্রনাথ সরেন, দিনাজপুর জেলা সভাপতি শীতল মার্ডীসহ সংগঠনের নেতাকর্মী, দিনাজপুর জেলার বিভিন্ন উপজেলার আদিবাসী জনসাধারণ, রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এর আগে দিনাজপুর শহরের সরকারী কলেজ মোড় এলাকায় সকাল ১১টায় আদিবাসীরা জমায়েত হয়ে মিছিল নিয়ে ডিসি অফিস অভিমুখে যাত্রা করে। তারপরে ডিসি অফিসে পৌঁছে সেখানে নেতৃবৃন্দ বক্তব্য রাখেন এবং জেলা প্রশাসক এর মাধ্যমে আদিবাসীদের দাবি দাওয়া সম্বলিত স্মারকলিপি প্রধানমন্ত্রী বরাবর প্রদান করে পরিষদের নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা