১৫৭ যাত্রী নিয়ে ইথিওপিয়ার বিমান বিধ্বস্ত


১৫৭ যাত্রী নিয়ে ইথিওপিয়ার বিমান বিধ্বস্ত


ইথিওপিয়ান এয়ারলাইন্সের ৭৩৭ বোয়িং মডেলের একটি বিমান ১৫৮ জন আরোহী নিয়ে বিধ্বস্ত হয়েছে।

উড্ডয়নের ৬ মিনিট পর  স্থানীয় সময় রোববার ৮ টা ৪৪ মিনিট আদ্দিস আবাবা থেকে ৬০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে অবস্থিত বিশফতু শহরের কাছে বিমানটি বিধ্বস্ত হয়। দুর্ঘটনার কবলে পড়া বিমানটি আদ্দিস আবাবা থেকে নাইরোবির উদ্দেশে পাড়ি দিচ্ছিলো বলে জানা গেছে। এতে ১৪৯ জন যাত্রী ও ৮ জন ক্রু ছিল বলে বিমান সংস্থা জানিয়েছে। খবর আল জাজিরার।

দুর্ঘটনার বিষয়ে ইথিওপিয়ান এয়ারলাইন্সের বলা হয়, আমরা নিশ্চিত করছি যে আমাদের নির্ধারিত ফ্লাইট ইটি ৩০২ আদ্দিস আবাবা থেকে নাইরোবি যাওয়ার সময় আজ দুর্ঘটনার কবলে পড়েছে। দুর্ঘটনাস্থলে উদ্ধার অভিযান চলছে এবং আমাদের কাছে যাত্রী জীবিত অথবা ক্ষয়-ক্ষতির বিষয়ে স্পষ্ট তথ্য নেই ।

এদিকে বিমান দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন ইথিওপিয়ার প্রধানমন্ত্রী আবি আহমেদ। ইথিওপিয়ার প্রধানমন্ত্রীর কার্যালয় থেক একটি টুইট বার্তায় বলা হয়, গভীর শোক জানাচ্ছি সেই সব পরিবারের প্রতি যারা আজ সকালে ইথিওপিয়ান এয়ারলাইন্সের নাইরোবিগামী নিয়মিত ফ্লাইট বোয়িং ৭৩৭ বিমান দুর্ঘটনায় প্রিয়জনকে হারিয়েছেন।

প্রসঙ্গত, গত অক্টোবরে ইন্দোনেশিয়ায় বোয়িং ৭৩৭ মডেলের একটি বিমান ১৩ মিনিট পর বিধ্বস্ত হয়। ওই দুর্ঘটনায় ওই বিমানে থাকা ১৮৯ যাত্রী নিহত হয়।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *