হাতের নাগালে উইন্ডোজ ১০ ক্রিয়েটরস আপডেট

৭১বিডি২৪ডটকম । অনলাইন ডেস্ক:


windows 10


উইন্ডোজ সেটআপ দেওয়ার প্রক্রিয়া আরও সহজ করল মাইক্রোসফট। সম্প্রতি মাইক্রোসফট তাদের ভয়েস রিকগনিশন বা কণ্ঠস্বর শনাক্তকরণ প্রযুক্তি হালনাগাদ করেছে। এতে ব্যবহারকারীরা তাঁদের পিসি কনফিগার করার সুবিধা পাবেন। প্রযুক্তি-বিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ এ তথ্য জানিয়েছে।

কয়েক বছর ধরেই উইন্ডোজচালিত যন্ত্র সেটিং করা সহজ করেছে মাইক্রোসফট। সর্বশেষ উইন্ডোজ ১০ ক্রিয়েটরস আপডেট সংস্করণটি আরও সহজে চালু করছে মাইক্রোসফট। এতে নতুন যন্ত্রগুলোয় উইন্ডোজ ১০ ক্রিয়েটার্স আপডেট দেওয়া থাকবে। মাইক্রোসফটের ডিজিটাল ভয়েস রিকগনিশন সহকারী করটানা ব্যবহারকারীকে সেটআপ প্রক্রিয়ার দিকনির্দেশনা দেবে। এ ছাড়া এ ডিজিটাল সহকারী উইন্ডোজ ১০ ব্যবহারকারীকে ওয়াই-ফাই নেটওয়ার্কে সংযোগ পেতে ও মাইক্রোসফট অ্যাকাউন্টে ঢুকতে সাহায্য করবে।

করটানার সঙ্গে আলাপ করে কি-বোর্ড কনফিগার করা কিংবা ইন্টারনেট সেটআপ করা যাবে। ইনস্টল প্রক্রিয়ায় ব্যবহারকারী চাইলে এই নির্দেশনা বন্ধ করে নিজ থেকেও ইনস্টল করতে পারবেন।

বিশ্বজুড়ে উইন্ডোজ ১০ ক্রিয়েটরস আপডেট দিতে শুরু করেছে মাইক্রোসফট। এ সংস্করণে এজ, করটানা, নতুন নাইট লাইট ফিচার, নতুন গেম মোডের মতো নানা ফিচার এসেছে। ভাগ ভাগ করে ৪০ কোটি ব্যবহারকারীকে এই আপডেট দেবে মাইক্রোসফট।

বর্তমানে যাঁরা এই আপডেট পেতে চান, তাঁরা ইনসাইডার প্রিভিউ প্রোগ্রামের মাধ্যমে এই হালানাগাদ উইন্ডোজ পেতে পারেন। এ ছাড়া যাঁদের লাইসেন্স করা উইন্ডোজ ১০ সফটওয়্যার আছে তাঁরা ম্যানুয়ারি ক্রিয়েটরস আপডেট (ভার্সন ১৭০৩) ডাউনলোড করে নিতে পারবেন।
তথ্যসূত্র: এনডিটিভি, দ্য ভার্জ।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *