স্বৈরশাসক হিসেবে জনগণের উপর চেপে বসেছে আ.লীগ

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন সরকারের কোনো বৈধতা নেই, তারপরও স্বৈরশাসক হিসেবে জনগণের উপর চেপে বসেছে আওয়ামী লীগ।
শনিবার সকালে যুব জাগপার ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাগপার সভাপতি শফিউল আলম প্রধান। এছাড়াও দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ফখরুল বলেন, যদি গণতন্ত্র ফিরিয়ে না আনেন, তাহলে যে অবস্থার সৃষ্টি হবে তা থেকে আপনারাও রেহাই পাবেন না।

তিনি আরও বলেন, যে উদ্দেশ্য নিয়ে আমরা স্বাধীনতা ঘোষণা করেছিলাম, তার একটাই উদ্দেশ্য ছিল, গণতন্ত্র ও অর্থনৈতিক মুক্তি। কিন্তু এই সরকার জনগণের সেই ভোটের অধিকার কেড়ে নিয়েছে এবং দেশের অর্থনীতিকে ধ্বংস করছে।

এ সরকারের যে নৈতিকতা ও বৈধতার সমস্যা দেখা দিয়েছে তা দেশের অর্থনৈতিক ভঙ্গুর পরিস্থিতি দেখলে বোঝা যায়। তারা মুখে উন্নয়নের কথা বলে দেশের সব টাকা লুণ্ঠন করছে। গত বছর ৭৭ হাজার কোটি টাকা পাচার করা হয়েছে বলে অভিযোগ করেন ফখরুল।

তিনি বলেন, জনগণের মধ্যে আজ হাহাকার। তেলের দাম বাড়ছে, নিত্য প্রয়োজনীয় জিনিসের দামও বাড়ছে। দেশের নাগরিকদের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে যুব ও তরুণ সমাজকে এগিয়ে আসার আহ্বান জানান ফখরুল।

পুলিশের হাতে বাংলাদেশ ব্যাংকের এক কর্মকর্তা ও সাংবাদিক নির্যাতনের ঘটনা প্রসঙ্গে ফখরুল বলেন, দেশ আজ পুলিশি রাষ্ট্রে পরিণতি হয়েছে। এজন্য তারা গর্ব করে বলে, ‘মাছের রাজা ইলিশ, আর দেশের রাজা পুলিশ’।

এ সময় মির্জা ফখরুল নির্বাচিত সরকার প্রতিষ্ঠায় আলোচনা করার জন্য সরকারকে আবারো তাগিদ দেন ।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *