শিরোনাম :
গলাচিপায় আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত গলাচিপার ইউপি নির্বাচনে ৪ নৌকা মার্কার প্রার্থীদের বিজয় গলাচিপায় ভূমি ও গৃহহীনদের জমি এবং গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন বিষয়ে প্রেস ব্রিফিং আ’লীগ সরকার অর্থনৈতিকত জোনে পৌছাবে দশমিনায় নৌ-প্রতিমন্ত্রী রাজাপুরে ভিক্ষুক আয়নালীকে ব্যাটারি চালিত অটো উপহার রাঙামাটিতে আরো ৬২৩ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার রাঙামাটিতে বাইক-জীপের মুখোমুখি সংঘর্ষে নিহত-১ আহত-২ নদী ভাঙ্গনের সমস্যা থাকবেনা; গলাচিপায় খালিদ মাহমুদ চৌধুরী ‘আজ বাদে কাল ভোট’ বাবার বিরুদ্ধে ছেলে, স্বামীর বিরুদ্ধে স্ত্রী প্রার্থী! নলছিটিতে সাংবাদিকদের সাথে উপজেলা প্রশাসন’র মতবিনিময় সভা অনুষ্ঠিত
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৫:৫৯ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

স্ত্রী হত্যার দায়ে এক আসামির ফাঁসি কার্যকর

রফিকুল ইসলাম ফুলাল, দিনাজপুর প্রতিনিধি / ৬৯ শেয়ার
আপডেটের সময়ঃ বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

স্ত্রী হত্যার দায়ে দিনাজপুর জেলা কারাগারে আদালতের ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী আব্দুল হক নামে এক আসামির ফাঁসি রায় কার্যকর হয়েছে।

বুধবার (৯ জুন) দিবাগত রাত ১২ টা ১ মিনিটে দিনাজপুর জেলা কারাগারে তার ফাঁসির রায় কার্যকর হয়। দিনাজপুর জেল সুপার মোকাম্মেল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আব্দুল হকের মরদেহ পরিবারের কাছে বৃহস্পতিবার হস্তান্তর করা হয়েছে।’ আব্দুল হক রংপুরের মিঠাপুকুর উপজেলার ভক্তিপুর চৌধুরীপাড়া এলাকার মৃত আছির উদ্দীনের ছেলে। ২০০২ সালের ২৮ আগস্ট থেকে আব্দুল হক কারাগারে বন্দি ছিলেন।

এর আগে বিকেলে আব্দুল হকের পরিবারের ১৫ জন সদস্য তার সঙ্গে শেষ সাক্ষাত করেন এবং খাবার খাইয়ে ঘণ্টা খানেক অবস্থান করে চলে যান। পরে রাতে তার ফাঁসি কার্যকর হয়, এ সময় রংপুর ডিআইজি (প্রিজন) আলতাফ হোসেন, জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার আনোয়ার হোসেন, দিনাজপুর সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ, চিকিৎসকসহ প্রশাসনের কর্মকর্তা ও জেলা কারাগারের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মামলা সূত্রে জানা যায়, ২০০২ সালের ফেব্রুয়ারি মাসে আব্দুল হক তার স্ত্রীকে হত্যা করেন। ৯ ফেব্রুয়ারি আব্দুল হকের শাশুড়ি বাদী হয়ে মিঠাপুকুর থানায় হত্যা মামলা করেন। পাঁচ বছর পর সাক্ষ্য প্রমাণাদির পর ২০০৭ সালের ৩ মে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ আদালত আব্দুল হককে মৃত্যুদন্ডে দন্ডিত করেন। পরে আব্দুল হকের পরিবার হাইকোর্ট ও সুপ্রিম কোর্টে আপিল করলেও সেখানে সাজা বহাল থাকে।

আরও পড়ুন- দিনাজপুরে নদী সংরক্ষণ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধিমুলক কর্মশালা অনুষ্ঠিত


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ