সারফেস ল্যাপটপ আনল মাইক্রোসফট

৭১বিডি২৪ডটকম । অনলাইন ডেস্ক:


sarface laptop


উইন্ডোজ ১০ এস অপারেটিং সিস্টেমনির্ভর সারফেস ল্যাপটপ আনল মাইক্রোসফট। ২ মে নিউইয়র্ক সিটিতে এক অনুষ্ঠানে মাইক্রোসফট ডিভাইসেস বিভাগের প্রধান প্যানস প্যানায় সাড়ে ১৩ ইঞ্চি মাপের এই ল্যাপটপের ঘোষণা দেন।

প্যানায় বলেন, যে শিক্ষার্থীরা হাইস্কুল ছাড়ার পথে, তাঁদের লক্ষ্য করে মাইক্রোসফট এ ল্যাপটপ বাজারে আনছে। অনেকের সঙ্গে আলাপ করে দেখা গেছে, সবাই সারফেস ল্যাপটপ চায়। তাই সুন্দর একটি ল্যাপটপ বাজারে আনা হলো।

ল্যাপটপটিতে নতুন উইন্ডোজ ১০ এস অপারেটিং সিস্টেম ব্যবহার করায় এতে উইন্ডোজ স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করতে হবে। ল্যাপটপটিতে পিক্সেলসেন্স ডিসপ্লে ব্যবহৃত হয়েছে, যাতে সারফেস পেন সমর্থন করবে। ইনটেল কোর আই ৫ ও কোর আই ৭ প্রসেসর মডেলে এটি পাওয়া যাবে। এর ব্যাটারি লাইফ হবে সাড়ে ১৪ ঘণ্টা।

মাইক্রোসফটের দাবি, সারফেস ল্যাপটপ আই ৭ ম্যাকবুক প্রোর চেয়ে দ্রুত কাজ করবে। এতে ম্যাকবুক এয়ারের চেয়ে বেশিক্ষণ ব্যাটারি চলবে।

ল্যাপটপ যাতে গরম না হয়, এ জন্য নকশায় অ্যালুমিনিয়াম কাঠামোতে বাষ্প চেম্বার যুক্ত করেছে মাইক্রোসফট। কোর আই ৫ সংস্করণটিতে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি এসএসডি থাকবে। এর দাম হবে ৯৯৯ মার্কিন ডলার। তথ্যসূত্র: সিনেট।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *