শিরোনাম :
পাথরঘাটায় জুয়ার আসর থেকে ইউপি সদস্যসহ আটক-৬ সাংবাদিক ও স্বেচ্ছাসেবকদের মাঝে বামনায় হোমিও ঔষধ বিতরন হবিগঞ্জে বিপুল পরিমাণ ইয়াবাসহ ছাত্রলীগ নেতা সোহাগকে আটক স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করনে কুয়াকাটায় হোটেল মালিক কর্মচারীদের প্রশিক্ষন বামনার দক্ষিন কাকচিড়া গ্রামের রাস্তাটি এখন যেন মরন ফাঁদ প্রধানমন্ত্রী নির্দেশে কৃষকদের অত্যাধুনিক ধান মাড়াইয়ের মেশিন প্রদান-এমপি মনোরঞ্জন শীল গোপাল ফুলবাড়ীতে ‘সম্মিলিত সাংস্কৃতিক জোট’ এর আত্মপ্রকাশ মির্জাগঞ্জে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে একজনের মৃত্যু প্রো-ভিটামিন ‘এ’ সমৃদ্ধ নতুন ভুট্টার জাত আবিস্কার হুইপ ইকবালুর রহিম এমপির শাশুড়ির জানাযা ও দাফন সম্পন্ন
শনিবার, ০৬ জুন ২০২০, ০৭:২৩ অপরাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

সব্যসাচীর প্রতি শেষ শ্রদ্ধা

রিপোর্টার / ১৭৯ শেয়ার
আপডেটের সময়ঃ বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬

বিশিষ্টজন ও সর্বস্তরের মানুষের শ্রদ্ধা আর ভালবাসায় সিক্ত হলেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক। কেন্দ্রীয় শহীদ মিনারে প্রেসিডেন্ট আবদুল হামিদের শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে সৈয়দ হকের প্রতি শ্রদ্ধার্ঘ অর্পণ শুরু হয়। এরপর প্রধানমন্ত্রীর পক্ষে, মন্ত্রীসভার সদস্য, বিশিষ্ট ব্যক্তিরা বরেণ্য এ লেখকের প্রতি শেষ শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা জানান সাহিত্য ও শিল্পাঙ্গনের বিশিষ্টজন ও সর্বস্তরের সাধারণ মানুষ। প্রিয় লেখকের প্রতি শ্রদ্ধা জানাতে সকাল থেকেই শহীদ মিনারে ভিড় করেন অগণিত মানুষ। হালকা বৃষ্টির মধ্যেও দাঁড়িয়ে থেকে তারা অপেক্ষা করেন সব্যসাচীকে শেষ শ্রদ্ধা জানাতে। শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জানাজা শেষে লেখকের মরদেহ নিয়ে যাওয়া হচ্ছে কুড়িগ্রামে।

এর আগে সকালে চ্যানেল আই কার্যালয়ে প্রথম জানাজা শেষে তার লাশ নিয়ে যাওয়া হয় বাংলা একাডেমি চত্বরে। সেখানে শ্রদ্ধা জানানোর পর নেয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে মঙ্গলবার রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ শামসুল হকের মৃত্যু হয়।

১৯৩৫ সালের ২৭শে ডিসেম্বর এই কুড়িগ্রাম শহরের থানা পাড়ায় তার জন্ম। ১৯৫৩ সালে ‘একদা এক রাজ্যে’ কাব্য দিয়ে তার যাত্রা শুরু হলেও ‘তাস’ নামক গ্রন্থ আগেই প্রকাশিত হয়েছিল। সাহিত্যের সব শাখায় কাজ করে তিনি পেয়েছিলেন সব্যসাচীর আখ্যা।

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৬৩৫
৩৫
৫২১
১২,৪৮৬
সর্বমোট
৬৩,০২৬
৮৪৬
১৩,৩২৫
৩৮৪,৮৫১

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ