April 18, 2024, 12:59 am

‘শেখ হাসিনার অঙ্গীকার, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ’লেফটেন্যান্ট জেনারেল (অব.) আবুল হোসেন

সাজ্জাদ আহমেদ মাসুদ, গলাচিপা (পটুয়াখালী)

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী পানপট্টি ইউনিয়নের কৃতি সন্তান এনডিসি, পিএসসি অবসরপ্রাপ্ত, রাষ্ট্রপতির সাবেক সামরিক সচিব ও বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সাবেক মহাপরিচালক লেফটেন্যান্ট জেনারেল (অব.) আবুল হোসেন পবিত্র ঈদুল ফিতরের আগে মুসলমানদের পবিত্র ভূমি মক্কা শরীফে মহান সৃষ্টি কর্তার আনুগত্য স্বীকার ও তাঁর রাজিখুশির জন্য পবিত্র ওমরাহ হজ্জ্ব পালন করেন। তিনি পবিত্র ভূমি মদিনা শরীফে মহানবী হযরত মুহম্মদ (সা.) এঁর পবিত্র রওজা মোবারক জিয়ারত করেন। এসময় মহান সৃষ্টিকর্তার কাছে তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ তাঁর পরিবারবর্গের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন। এছাড়াও মহান মুক্তিযুদ্ধ, ১৫ আগস্ট, ২১ আগস্ট ও বিভিন্ন আন্দোলন সংগ্রামে নিহত সকল বীর শহীদদের রুহের মাগফেরাত কামনা এবং বাংলাদেশ তথা সমগ্র বিশ্ববাসীর শান্তি কামনায় দোয়া করেন। পবিত্র ওমরাহ হজ্জ্ব পালন শেষে গত ২১ এপ্রিল তিনি বাংলাদেশে ফিরে আসেন। ঢাকাস্থ গলাচিপা ও দশমিনা উপজেলার আওয়ামী লীগের নেতাকর্মী ও অবসরপ্রাপ্ত সশস্ত্রবাহিনী ঐক্যজোটের কার্যনির্বহী কমিটির সদস্যদের সঙ্গে ঈদ পালন শেষে তিনি নিজ এলাকায় আবারো গণসংযোগ শুরু করেন।

পটুয়াখালীর গলাচিপা উপজেলার পানপট্টি ইউনিয়নের সেন্টার বাজারে বৃহস্পতিবার (৪ মে) বিকালে গণসংযোগকালে পথসভায় লেফটেন্যান্ট জেনারেল (অব.) আবুল হোসেন বলেন, ‘প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নানাবিধ দুঃসাহসিক মেগা প্রকল্প বাস্তবায়ন, নাগরিকদের মাথাপিছু আয় বৃদ্ধি ও মৌলিক অধিকার নিশ্চিতকরণ, নারীর ক্ষমতায়ন, গণতন্ত্র ও সিভিল সমাজ প্রতিষ্ঠার ধারাবাহিক উন্নয়ন, জঙ্গি ও সন্ত্রাসবাদ নির্মূল, শিক্ষা, চিকিৎসা ও যোগাযোগ ব্যবস্থায় অভূতপূর্ব উন্নয়ন সাধিত হওয়ায় বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ করেছে। অতিদ্রæত সময়ে বাংলাদেশের উন্নয়ন বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে। বিশ্বের কাছে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনার অঙ্গিকার, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ। স্মার্ট বাংলাদেশে স্মার্ট নাগরিক যাতে বিশ্বের সাথে তাল মিলিয়ে স্মার্টভাবে জীবন যাপন করতে পারে সেজন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নতুন নতুন মেগা প্রকল্প বাস্তবায়ন করতে যাচ্ছে। তাই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হলে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আবারো শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় আনতে হবে। তবেই দেশের মানুষ শান্তিতে বসবাস করতে পারবে। ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই।’
এসময় তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মী ও সাধারণ জনগণ আবুল হোসেনকে শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন জানান। পরে তিনি সন্ধ্যায় সন্নিরবান বাজার, মোল্লার বাজার ও কাটাখালী বাজারে গণসংযোগ ও পথসভা করেন। এর পরে রাত সাড়ে ৮টায় পৌরসভার নিজ বাসভবনে তিনি আওয়ামী লীগের নেতাকর্মীর সঙ্গে মতবিনিময় এবং জনপ্রতিনিধি, শিক্ষক, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে সাক্ষাৎ করেন।

এর আগে ওই দিন সকালে আবুল হোসেন ঢাকা থেকে গলাচিপা শহরের ফেরিঘাটে এসে পৌঁছলে আওয়ামী লীগের নেতাকর্মীরা তাঁকে উষ্ম শুভেচ্ছা ও অভিনন্দন জানান। পরে পৌরসভার বাসভবনে দলীয় নেতাকর্মী এবং বিভিন্ন মহলের লোকজনের সঙ্গে তিনি ঈদ পরবর্তী শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন। এসময় তিনি সকলকে ঐক্যবদ্ধ থেকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দেশের স্বার্থে সর্বদা কাজ করার উদাত্ত আহŸান জানান।

এসময় উপস্থিত ছিলেন কলাগাছিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মো. দুলাল চৌধুরী, পানপট্টি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য আবুল কালাম, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. নূরুল ইসলাম ধলা, পানপট্টি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল কুদ্দুস মেলকার, সাবেক সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মো. বাহাদুর মিয়া, উপজেলা আওয়ামী লীগের সদস্য তারিকুর রহমান জাফর, গোলখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল খালেক মিয়া, আমখোলা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. হারুন-অর-রশিদ, গলাচিপা উপজেলা রিপোর্টার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সাজ্জাদ আহমেদ মাসুদ, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রুবেল, বাংলাদেশ আইনজীবী সমিতি পটুয়াখালী জেলা শাখার সদস্য ও ডাকুয়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো. মামুন খান, পৌর আওয়ামী লীগের ৭ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক মো. বাহাউদ্দিন হাওলাদার, ৫ নম্বর ওয়ার্ডের সভাপতি মো. নিজাম উদ্দিন প্যাদা, ডাকুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. নজরুল ইসলাম সিকদার, অবসরপ্রাপ্ত বাংলাদেশ সেনা কল্যাণ সংস্থা (বেসওয়া) ট্রাস্ট গলাচিপা উপজেলা শাখার সভাপতি মো. হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক মো. মাইন উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. মোস্তফা কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. বজলুর রহমান, কোষাধ্যক্ষ মো. বাবুল মীর প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা