শিক্ষক নিয়োগ পরীক্ষার ৫ দিন আগে প্রবেশপত্র


প্রাথমিক শিক্ষা


সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্বখাতে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার জন্য পরীক্ষার পাঁচ দিন আগে প্রার্থীদের প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।

আজ মঙ্গলবার (২১ মে) অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রবেশপত্র ডাউনলোডের ওয়েবসাইট (admit.dpe.gov.bd)।  প্রবেশপত্র ডাউনলোডের হেল্পলাইন: ০১৩০৫৭০৩৮৬৫ ও ০১৩০৫৭০৩৮৭১।

প্রবেশপত্র ডাউনলোডের ইউজার আইডি ও পাসওয়ার্ডসহ এসএমএসের জন্য ০১৫৫০১৫৫৫৫৫ নম্বর থেকে প্রার্থীর আবেদনে উল্লেখিত মোবাইলে যাবে।

প্রবেশপত্র ডাউনলোডের সময় পরীক্ষার পাঁচদিন আগ থেকে। পরীক্ষার পাঁচদিন আগ পর্যন্ত এসএমএস না পেলে বা প্রবেশপত্র ডাউনলোডে সমস্যা হলে হেল্পলাইনে কল বা এসএমএস করার পরামর্শ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।  পরীক্ষার তারিখ নিশ্চিতভাবে জেনে কল করতে হবে। অধিদপ্তরের ওয়েবসাইটে সময়সূচি পাওয়া যাবে।

বাংলাদেশের ৬১টি জেলায় এবার চার ধাপে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা হবে। প্রথম ধাপে ২৪ মে, দ্বিতীয় ধাপ ৩১ মে, তৃতীয় ধাপে ২১ জুন এবং চতুর্থ ধাপে ২৮ জুন পরীক্ষা হবে।

পরীক্ষার তারিখ নিশ্চিতভাবে জেনে হেল্পলাইনে ফোন করার পরামর্শ দিয়েছে অধিদপ্তর।

তিন পার্বত্য জেলা বাদে ৬১ জেলার ২৪ লাখ এক হাজার ৯১৯ জন প্রার্থী ১৩ হাজার পদের বিপরীতে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ নেবেন।

প্রশ্ন ফাঁস ঠেকাতে গত কয়েক বছর ধরে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন পরীক্ষার দিন সকালে ডিজিটাল পদ্ধতিতে ছাপিয়ে কয়েক ধাপে পরীক্ষা নেওয়া হচ্ছে।

বর্তমানে দেশের ৬৩ হাজার ৬০১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩ লাখ ২২ হাজার ৭৬৬ জন শিক্ষক কর্মরত আছেন।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *