ব্রেকিং নিউজ
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৭:৩৩ পূর্বাহ্ন

শাওমি নিয়ে এলো আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক; / ৩৪৯ ভোট :
প্রকাশ : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
বিজ্ঞান ও প্রযুক্তি

শাওমি নিয়ে এলো এই প্রথম আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা স্মার্টফোন ফোন। এই স্মার্টফোন ফোনটির ডিসপ্লেতে লুকানো রয়েছে সেলফি ক্যামেরা। যা বাইর থেকে দেখা যাবে না। অভিনব সেলফি এই ক্যামেরা প্রযুক্তি দেওয়া হয়েছে শাওমির আপকামিং মি মিক্স ৪ (mi mix 4) স্মার্টফোন ফোনে।

শাওমি এই স্মার্টফোনের প্রযুক্তিকে বলছে ‘ক্যামেরা আন্ডার প্যানেল’ বা সিইউপি। এই ফোনে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং স্টিরিও স্পিকার্স। আরও রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ।

মি মিক্স ৪ (mi mix 4) স্মার্টফোনে একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ২০:৯ অ্যাসপেক্ট রেশিও ১০ বিট ট্রু কালার অ্যামোলিড ডিসপ্লে দেওয়া হয়েছে। এছাড়াও, এই কার্ভড ডিসপ্লে এইচডিআর ১০ প্লাস, ডলবি ভিশন সাপোর্ট এবং কর্নিং গ্লাস ভিক্টাস দ্বারা সুরক্ষিত। পারফরম্যান্সের জন্য এই ফোনে একটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস প্রসেসর দেওয়া হয়েছে।

এই ফোনটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ ও একটি ১০৯ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। যার অ্যাপারচার এফ/১.৯৫ এবং অপ্টিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট করে।

এছাড়া, সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনটিতে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেলের সেন্সর। যা টেলিফটো লেন্স হিসেবে কাজ করবে এবং একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনটিতে থাকছে একটি ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা, যাতে সিইউপি প্রযুক্তি রয়েছে এবং ৪০০০ পিপিআই ডেনসিটি পাওয়া সম্ভব।

এই ফোনে ৫জি সাপোর্ট। অত্যন্ত শক্তিশালী ব্যাটারি থাকছে এই ফোনে, যা ১২০ ওয়াটের চার্জিং এবং ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

এই ফোনটি লঞ্চ করা হয়েছে কেবল মাত্র চীনের মার্কেটের জন্যই। ফোনটির মোট দুইটি স্টোরেজ ভ্যারিয়্যান্ট রয়েছে। স্পেসের দাম চীনে ৪৯৯৯ ইয়েন। মডেলের দাম ৫২৯৯ চাইনিজ ইয়েন।


আপনার মতামত লিখুন :
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো সংবাদ...

নিউজ বিভাগ..