র‌্যাব-পুলিশ আলাদা নয়, একই পরিবারের – আইজিপি

বরিশাল :

র‌্যাব পুলিশেরই একটি ইউনিট। পুলিশে যেমন আইজি’র তত্তাবধায়নে নৌ-পুলিশ, হাইওয়ে পুলিশসহ বিভিন্ন ইউনিট রয়েছে। তেমনি র‌্যাবও পুলিশের একটি অংশ।

র‌্যাব একটি এ্যালিটফোর্স, এটা সবাই অবগত। একটি পরিবারের মধ্যে ভাইয়ে ভাইয়ে মনোমালিন্য হতে পারে, কিন্তু সেটা একপর্যায়ে শেষ হয়ে যায়। তেমনি র‌্যাব-পুলিশ কখনোই আলাদা নয়, সবাই একই পরিবারের।

শুক্রবার বেলা সারে ১১টায় আর আর এফ বরিশাল পুলিশ লাইন্সের নবনির্মিত ৬ তলা বিশিষ্ট ব্যারাক ভবনের উদ্বোধনের পর অফিসারদের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি এ কে এম শহীদুল হক এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশে পুলিশ-র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সকলের কাজ একই, উদ্দেশ্য একটাই। দেশের মানুষকে সস্তিতে রাখা, দেশে শান্তি বজায় রাখা, মানুষের নির্ভিগ্নে বসবাস নিশ্চিত করা। তাই আজ আমরা সবাই একসাথে দেশে সন্ত্রাস এবং জঙ্গীবাদ রোধে কাজ করছি।

এর আগে নবনির্মিত ব্যারাক ভবন উদ্বোধনের পর মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের ইনেসপেক্টর জেনারেল এ কে এম শহীদুল হক ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজ আকরাম হোসেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কমিশনার এস এম রুহুল আমিন, বরিশাল পুলিশ সুপার এস এম আক্তারুজ্জামান, বিএমপি’র অতিরিক্ত কমিশনার সায়েদুর রহমান, বিএমপি’র উপ-পুলিশ কমিশনার (সদর) হাবিবুর রহমান, বিএমপি’র উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) উত্তম কুমার পালসহ জেলা ও মেট্রোপুলিশের উর্ধতন কর্মকর্তারা।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *