রায়ের বিরুদ্ধে খালেদার আপিল

৭১বিডি২৪ডটকম ॥ নিজস্ব প্রতিবেদক;


খালেদা জিয়ার মামলা
ফাইল ফটো

দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেয়া পাঁচ বছরের কারাদণ্ডের আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেছেন তার আইনজীবীরা।

মঙ্গলবার দুপুর ২টা ৫০ মিনিটে খালেদা জিয়ার আইনজীবী আব্দুর রেজ্জাক খান হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই আপিল করেন।

খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন।

রায়ের বিরুদ্ধে আপিল এবং খালেদা জিয়ার জামিন আবেদনের বিষযে মঙ্গলবার সকাল ১০টায় সুপ্রিম কোর্টের বার ভবনের কনফারেন্স রুমে বৈঠকে বসেন আইনজীবীরা। বেলা সাড়ে ১১টা পর্যন্ত চলে এই বৈঠক। এরপর বেলা সাড়ে ১২টায় আবারও বৈঠকে বসেন তারা। এর আগে গতকাল সোমবার রাতেও বৈঠক করেছেন খালেদার আইনজীবীরা।

গতকাল সোমবার খালেদা জিয়ার কারাদণ্ডের রায়ের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়।

গত ৮ ফেব্রুয়ারি বিশেষ জজ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায় ঘোষণা করেন। রায়ে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছর এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

আদালত সূত্র জানায়, রায়ের অনুলিপি প্রিন্ট দেয়া শেষ। ৬৩২ পৃষ্ঠা রায়ের অনুলিপি দিতে ১১৬৮ ফোলিও প্রিন্ট দেয়া হয়েছে। তুলনা শেষে বিকেলে রায়ের কপি দেয়া হয়।

রায়ের কপি পেতে গত ১২ ফেব্রুয়ারি আদালতে ৩ হাজার ফোলিও জমা দেন খালেদার আইনজীবীরা। বিদেশ থেকে জিয়া অরফানেজ ট্রাস্টের নামে আসা দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ অন্যান্য আসামিকে ১০ বছরের কারাদণ্ড দেন আদালত। ঢাকার ৫ম বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান এ রায় দেন।

রায় ঘোষণার পর থেকে নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *