রাঙ্গাবালীতে নতুন লঞ্চ দেয়ার দাবিতে মানববন্ধন

:: ৭১বিডি২৪ডটকম :: আইয়ুব খান ::


রাঙ্গাবালীতে নতুন লঞ্চ দেয়ার দাবিতে মানববন্ধন


:: রাঙ্গাবালী (পটুয়াখালী) :: রাঙ্গাবালী টু ঢাকা রুটে উন্নত লঞ্চ সার্ভিস সময়মতো স্টেশনে পৌছানো,ছোট লঞ্চ পরির্বতন করে বড় লঞ্চ মালিকদের সেচ্ছাচারিতা ও অবৈধ সিন্টিকেট ভেঙে সঠিক ভাবে যাএীসেবা নিশ্চিত করার দাবিতে রবিবার রাঙ্গাবালী উপজেলার কোরালিয়া লঞ্চ ঘাটে রাঙ্গাবালী উপজেলার জনগণ মানববন্ধন কর্মসূচি পালন করে। রাঙ্গাবালী খালগোড়া,কোরালিয়া,এলাকার সর্বস্তরের শত শত জনতা মানববন্ধনে অংশগ্রহন করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাএলীগ রাঙ্গাবালী উপজেলা শাখার সভাপতি মো:খালিদ বিন ওয়ালিদ তালুকদার,রাঙ্গাবালী উপজেলা ছাএলীগের সাংগঠনিক সম্পাদক আরিফ মাহাম্মুদ, নির্যাতিত রাঙ্গাবালী দ্বীপবাসীদের পক্ষে সংহতি জানাতে উপস্থিত হয়েছিলেন রাঙ্গাবালী উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাহাম্মুদ হাসান, সহ অত্র এলাকায় ঢাকায় বসবাসকারী বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, চাকরিজীবী, সাংবাদিক, এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যায়নরত শিক্ষার্থীরা। মানববন্ধনে বক্তারা বলেন, ভৌগলিক কারণে আমরা রাঙ্গাবালীর মানুষ একটি বিচ্ছিন্ন জনপদে বসবাস করি। ব্যবসায়িক প্রয়োজনে, চাকরির সন্ধানে এবং উচ্চতর পড়াশুনার জন্য নিয়মিত ঢাকার সাথে আমাদের যোগাযোগ রাখতেই হয়।

এসব নৌ-রুটে চলাচলকারী ছোট-ছোট লঞ্চে প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে আমাদের চলাচল করতে হয়। লঞ্চ কোম্পানির স্বেচ্ছাচারিতা, দুর্ব্যবহার ও অতিরিক্ত ভাড়া আদায়ের কারণে অত্র এলাকার মানুষ অতিষ্ঠ। তার উপর লঞ্চের গুণগত মান খুবই খারাপ এবং মান্ধাতা আমলের মডেলে তৈরী। প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে অত্র এলাকার লোকজনকে ঢাকার সাথে যোগাযোগ করতে হয়। আমরা চাই এই নৌ-রুটে নতুন এবং আধুনিক মডেলের লঞ্চ চালু হোক। তাতে করে জীবনের ঝুঁকিও কমবে এবং স্বাচ্ছন্দ্যে যাতায়াত করতে পারবো। বক্তারা আরো বলেন, আজ এখানে আমরা নিজেদের কিংবা ছেলে-মেয়েদের চাকরি, বেতন ভাতা কিংবা অন্যকোন দাবি নিয়ে আসেনি। দলমত নির্বিশেষে আজ আমরা হাজির হয়েছি জীবনের নিরাপত্তা দিয়ে নিরাপদে বাড়িতে যাতায়াত করার জন্য।

আমরা এই রাজত্বের অবসান ঘটিয়ে কর্তৃপক্ষের কাছে বিনয়ের সাথে দাবি জানাচ্ছি যাতে করে উন্নতমানের নতুন লঞ্চ আমাদের রুটে চালু করা হয়।বক্তরা বর্তমান ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে বর্তমান সরকার যোগাযোগ এবং যাতায়াত ব্যবস্থাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। এবং ক্ষেত্রে ডিজিটালাইজ পদ্ধতি বাস্তবায়নের জন্য সরকার যেখানে তৎপর, সেখানে মান্ধাতার আমলের লঞ্চ আমাদের জীবনযাত্রাকে স্থবির করে দিচ্ছে। এই স্থবিরতা থেকে মুক্তির জন্য মাননীয় প্রধানমন্ত্রীকেও এ বিষয়ে হস্তক্ষেপ করার জন্য বক্তারা উদাত্ত আহবান জানান।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *