রাঙ্গাবালীতে অসহায়দের জমি দখল করে ভবন নির্মান

৭১বিডি২৪ডটকম । মোঃ তাইমুন ইসলাম রায়হান:


18645


রাঙ্গাবালী(পটুয়াখালী): পটুয়াখালীর রাঙ্গাবালীতে অসহায় পরিবারের জমি দখল করে ভবন নির্মান করছে বলে অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় কিছু প্রভাবশালীদের ছত্রছায়ায় আব্দুর রাজ্জাক চৌকিদার নামের এক ব্যক্তি ৫০ ফুট দৈর্ঘ্য এবং ৪০ ফুট প্রস্থের একতলা ভবনের নির্মাণেরকাজ চালাচ্ছে।

সরেজমিনে দেখাযায়, উপজেলা সদরের বাহেরচর-গহিনখালী নতুন সেতুর উত্তর পাশে প্রায় ১ মাস ধরে ভবনটিন নির্মাণকাজ করে আসছে এবং ইতিমধ্যে ভবনটির অবকাঠামো তৈরি সম্পূর্ন হয়েছে। অসহায় পরিবার সূত্রে জানা গেছে ওই এলাকার মৃত- সেরাজ খার ছেলে শরফুল হোসেন (স্বপন), আলমগীর হোসেন ও বেলায়েত হোসেন (নাইমুল ইসলাম) কবলা দলিল সূত্রে ৩৯ শতাংশ জমির মালিক থাকাসত্বেও জোরপূর্বক ভাবে দখল করে ভবন নির্মাণ কাজ চালাচ্ছে রাজ্জাক চৌকিদার। যার খতিয়ান নম্বর-১১১, জেএল নম্বর-১৫৫, এসএ দাগ-১১০৮ ও দিয়ারা দাগ-৮।
ভূক্তভোগী বেলায়েত হোসেন বলেন, আমাদের দলিল কৃত সম্পত্তিতে স্থানীয় কিছু প্রভাবশালীর সহযোগিতায় রাজ্জাক চৌকিদার জোরপূর্বক ভাবে ভবন তৈরি করছে। এবং ভবনের পাশে আরও একটি ভবন আমাদের জমিতে নির্মাণের পায়তারা করছে আর একটি মহল। কিন্তু অভিযুক্তকারী রাজ্জাক চৌকিদারকে জিজ্ঞাস করলে তিনি বিষয়টি এরিয়ে যায় ।

এ ব্যাপারে রাঙ্গাবালী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (তহশিলদার) জাফর হোসেন বলেন, সার্ভেয়ার দিয়ে ওই জমি মেপে দেখতে হবে খাস নাকি রেকর্ডি সম্পত্তি। আপাতত নির্মাণকাজ বন্ধ রয়েছে।
রাঙ্গাবালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সামসুল আরেফিন বলেন, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে ।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *