বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ১১:০৪ অপরাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

যুগ্ম কমিশনারের বরখাস্ত চেয়ে বেনাপোল কাস্টমে বিক্ষোভ

সোহাগ হোসেন, বেনাপোল / ৯২ শেয়ার
আপডেটের সময়ঃ সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

ঢাকার কেরানীগঞ্জের পানগাঁও কাস্টম হাউসের এক সিনিয়র রাজস্ব কর্মকর্তাকে মারধর, হেনস্থা ও লাঞ্ছিত করার অভিযোগে পানগাঁও কাস্টম হাউসের যুগ্ম কমিশনার মো. লুৎফুল কবিরকে বরখাস্তের দাবিতে বেনাপোল কাষ্টমস হাউসে বিক্ষোভ করেছে
বাংলাদেশ কাস্টমস ভ্যাট অ্যান্ড এক্সিকিউটিভ অ্যাসোসিয়েশন (বাকাএভ) ও খুলনা কাস্টমস ভ্যাট অ্যান্ড এক্সিকিউটিভ অ্যাসোসিয়েশন (খুকাএভ)।

আরও পড়ুন- পটুয়াখালীর গলাচিপায় র‌্যাবের হাতে ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার

সোমবার সকাল নয়টা থেকে কাজ বন্ধ রেখে দুপুর বারটা পর্যন্ত বেনাপোল কাস্টম হাউসের ভিতরে বিক্ষোভ করছেন সংগঠনের নেতা কর্মিরা।

কাস্টমস কর্মকতারা জানায়, গত ২৫ নভেম্বর পানগাঁও কাস্টম হাউসের যুগ্ম কমিশনার লুৎফুল কবিরের নিজ কক্ষে সহকারী রাজস্ব কর্মকর্তাদের সামনে এক রাজস্ব কর্মকর্তাকে মারধর ও অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এরপর থেকে সারাদেশের সহকারী রাজস্ব কর্মকর্তা ও রাজস্ব কর্মকর্তাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। একটি ফাইলের বিষয়ে অনৈতিক দাবি ছিল যুগ্ম কমিশনার লুৎফুল কবিরের। কিন্তু ওই রাজস্ব কর্মকর্তা সেটির বিরোধিতা করায় তাকে ডেকে নিয়ে মারধর করা হয়।

তারা আরও বলেন, অভিযুক্ত যুগ্ম কমিশনার শুধু কাস্টম হাউস পানগাঁও নয় এর আগে যেসব কর্মস্থলে কর্মরত ছিলেন সেখানেও কর্মকর্তা-কর্মচারী এমনকি স্টেক হোল্ডারদের সঙ্গেও খারাপ ব্যবহার করেছেন। নানাবিধ অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার কথা থাকলেও অদৃশ্য কারণে সেসব অভিযোগের তদন্ত আলোর মুখ দেখেনি। ঘটনার পাঁচদিন অতিবাহিত হলেও এখনও যুগ্ম কমিশনারকে বরখাস্ত করা হয়নি। তাকে আমরা বরখাস্ত করার দাবি করছি। তা না হলে সকল ভ্যাট সার্কেল, কাস্টমস হাউজ ও শুক্ল ষ্টেশনে কাজ বন্ধসহ কঠোর কর্মসূচি দেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টমের রাজস্ব কর্মকর্তা রফিকুল ইসলাম, সাইদুল ইসলাম, স্বপন কুমার দাস, দেলোয়ার হোসেন, মিজানুর রহমান, আশরাফুল আলম, শফিকুর রহমান সহ দুই শতাধিক কর্মকতা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ