‘যা হবে তা’ সংবিধান অনুযায়ী: কাদের

৭১বিডি২৪ডটকম । অনলাইন ডেস্ক:


‘যা হবে তা’ সংবিধান অনুযায়ী: কাদের


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাষ্ট্রপতির সঙ্গে নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে বিএনপির আলোচনা হয়েছে। তাদের দ্বিতীয় বার আলোচনার কোনো সুযোগ নেই। সংবিধান অনুযায়ী যা হওয়ার তাই হবে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারী ) সকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কাঁচপুর সেতুর পশ্চিমপাশে কাঁচপুর, মেঘনা ও গোমতি দ্বিতীয় সেতু নির্মাণ এবং বিদ্যমান সেতু পুনর্বাসন প্রকল্পের পাইলিংক কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় প্রকল্প পরিচালক সাইদুল হক, নারায়ণগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলী আলীউল হোসেন ও উপ-বিভাগীয় প্রকৌশলী জাকির আলম উপস্থিত ছিলেন।

সেতুমন্ত্রী বলেন, দেশের নাম্বার ওয়ান ব্যক্তির সাথে নির্বাচন কমিশন গঠন নিয়ে বিএনপির আলোচনা হয়েছে। রাষ্ট্রপতির সাথে ইসি গঠন নিয়ে আলোচনা হওয়ার তাদের দ্বিতীয়বার আলোচনার কোন সুযোগ নেই। সংবিধান অনুযায়ী যা হওয়ার তাই হবে। সার্চ কমিটির মাধ্যমে ইসি গঠনের বিষয়টি হল রাষ্ট্রপতির এখতিয়ার। এখানে প্রধানমন্ত্রীরও কোন ভূমিকা নেই।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, সাত খুন মামলার রায় সাম্প্রতিককালে সর্বোচ্চ শাস্তির দিক থেকে বিরল ঘটনা। সাত খুন মামলার এ রায় হল সংশ্লিষ্ট সকলের জন্য এবং অপরাধীদের জন্য আদালতের কঠোর সতর্ক বার্তা।

মন্ত্রী বলেন, সেতু তিনটিতে বিশ্বের সবচেয়ে লেটেস্ট টেকনোলজি প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে ।এ তিনটি সেতু নির্মাণে ব্যয় হচ্ছে সাড়ে ৮ হাজার কোটি টাকা। এতে জাইকা দেবে সাড়ে ৬ হাজার কোটি টাকা। এবং বাংলাদেশ সরকার দেবে ২ হাজার কোটি টাকা।

তিনি বলেন, নির্মাণ কাজের অনেক বাধা ছিল। গুলশানের হলি আর্টিজানের জঙ্গি হামলায় ৭ জন জাপানি নিহত হওয়ার পর কাজ কিছুটা বিলম্বিত হয়েছে। কিন্তু শিডিউলে বিলম্ব হয়নি।

২০১৮ সালের ডিসেম্বর মাসে পদ্মা সেতু খুলে দেওয়া হবে যানবাহন চলাচলের জন্য। একই সাথে কাঁচপুর, মেঘনা ও গোমতি ২য় সেতুও যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে। এ টার্গেটকে সামনে রেখে আমরা এগিয়েছি।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *