ময়ূর নদ ও মহানন্দা নদী দখল, হাইকোর্টের স্থিতাবস্থা জারি

খুলনার ময়ূর নদ এবং চাঁপাইনবাবগঞ্জের মহানন্দা নদী দখল করে স্থাপনা নির্মাণকাজের ওপর স্থিতাবস্থা জারি করেছেন হাইকোর্ট। একই সঙ্গে ৩০ দিনের মধ্যে খুলনা ও চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসককে এই বিষয়ে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

জনস্বার্থে করা এক রিট আবেদনের শুনানি নিয়ে আজ মঙ্গলবার বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস পিস ফর বাংলাদেশের পক্ষে অ্যাডভোকেট মনজিল মোরশেদ গত ১৭ জুলাই রিট দায়ের করেন। শুনানি শেষে হাইকোর্ট স্থিতাবস্থা জারি করেন।

এর আগে গত ১২ জুলাই একটি জাতীয় দৈনিকে ‘নদ দখল করে পার্কের স্থাপনা’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে বলা হয়,খুলনার ময়ূর নদ দখল করে নির্মাণ করা হচ্ছে লিনিয়ার পার্ক। নগরীর গল্লামারীতে নির্মাণাধীন পার্কটির জন্য নদীর পাঁচটি স্থানে স্থাপনা গড়ে তোলা হচ্ছে। আশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের অর্থায়নে প্রায় সাত কোটি টাকা ব্যয়ে পার্কের মধ্যে এক হাজার ৮০০ মিটার ফুটপাত ও ছয়টি ডেক নির্মাণ করা হচ্ছে।

অপরদিকে গত বছরের ১১ জুলাই আরেকটি জাতীয় দৈনিকে চাঁপাইনবাবগঞ্জের মহানন্দা নদীতে স্থানীয় প্রভাবশালীদের হাউজিং প্রকল্পের সংবাদ প্রকাশিত হয়।

এনটিভিবিডিডটকম

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *