মেসেজ দিয়ে যে ৭টি কাজ কখনো করবেন না

৭১বিডি২৪ডটকম । অনলাইন ডেস্ক:


মেসেজ দিয়ে যে ৭টি কাজ কখনো করবেন না


ভালোবাসার সম্পর্ক হোক, বন্ধুত্ব হোক কিংবা কর্মক্ষেত্রের কোনো বিষয় হোক—ফোনে মেসেজ দেওয়ার থেকে সরাসরি কথা বলাই ভালো। এতে অনেক সময় ভেঙে যাওয়া সম্পর্কও জোড়া লেগে যায়! যেকোনো বিষয়ে কাউকে মেসেজ দেওয়ার আগে রিডার্স ডাইজেস্টের এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

১. ফোনে মেসেজ দিয়ে কখনোই ব্রেকআপ করবেন না। এতে সম্পর্ক ভাঙার কারণটা পুরোপুরি পরিষ্কার হয় না। এ ক্ষেত্রে সারা জীবনই আপনি ওই মানুষটির কাছে দোষী হয়ে থাকবেন।

২. সঙ্গীর সঙ্গে আগে থেকে ডেটে যাওয়ার পরিকল্পনা থাকলে সেটি কোনো কারণে বাদ দিতে হলে অবশ্যই ফোন করে জানাবেন। কখনোই ফোনে মেসেজ দিয়ে ডেট বাদ দেবেন না।

৩. কাউকে খারাপ কোনো সংবাদ দিতে হলে কখনোই ফোনে মেসেজ দেবেন না। তাঁকে ফোন দিয়ে ভালোভাবে কথা বলে এরপর খবরটি দিন।

৪. গুরুত্বপূর্ণ কোনো বিষয় বা ব্যক্তিগত কোনো কিছু মেসেজে না জানানোই ভালো। আপনি যদি তাঁকে বিশ্বাস না করেন, তাহলে কখনোই এসব তথ্য মেসেজে পাঠাবেন না।

৫. যেসব খবর দ্রুত পৌঁছাতে হবে, সেগুলো মেসেজে না জানানোই বুদ্ধিমানের কাজ। হয়তো সে ফোনের কাছে নাও থাকতে পারে। এ ক্ষেত্রে ফোন করে সরাসরি খবরটি তাঁকে জানিয়ে দিন।

৬. কারো ব্যাপারে কোনো গসিপ মেসেজের মাধ্যমে অন্যকে ভুলেও জানাবেন না। যাকে মেসেজ পাঠাচ্ছেন, সে প্রমাণ রেখে দিলে মাঝে আপনিই বিপদে পড়বেন।

৭. মেসেজে ঝগড়া করা ঠিক না। তাহলে এই ঝগড়া আর কখনোই শেষ হবে না। মেসেজে ঝগড়া না করে ফোন দিন। দেখবেন, রাগ এক নিমেষেই কমে যাবে।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *