মৃত্যু পর্যন্ত সিদ্ধান্তে অটল থাকব: এরশাদ

ঢাকা: দলের বিষয়ে তিনি যে সিদ্ধান্ত নিয়েছেন, তাতে আমৃত্যু অটল থাকবেন বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ।

আজ মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে বিরোধী দলের সভাকক্ষে দলের সংসদীয় দলের বৈঠক শেষে এ কথা বলেন এরশাদ।

এর আগে দুপুরে এরশাদ সংবাদ সম্মেলন করে দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে বাদ দিয়ে রুহুল আমিন হাওলাদারকে নতুন মহাসচিব নিয়োগ দেন। এ ছাড়া গত রোববার রংপুরে সংবাদ সম্মেলনে এরশাদ তার ভাই জি এম কাদেরকে দলের কো-চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেন।

এরশাদের সিদ্ধান্ত দলের সংসদীয় দল প্রত্যাখ্যান করে বলে জানান চিফ হুইপ তাজুল ইসলাম। বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের সভাপতিত্বে সংসদীয় দলের বৈঠকটি অনুষ্ঠিত হয়।

জি এম কাদেরকে কো-চেয়ারম্যান করার পরিপ্রেক্ষিতে গতকাল সোমবার এরশাদের স্ত্রী রওশনকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করে তার অনুসারীরা।

দলের ইচ্ছামতো পদ দেয়া-নেয়ার মধ্যেই মঙ্গলবার বিকেলে সংসদীয় দলের বৈঠকে হাজির হন এরশাদ, যিনি বর্তমান সংসদের বিরোধী দলের সদস্য এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত।

বৈঠক শেষে সংসদ থেকে বেরিয়ে যাওয়ার সময় সংসদের গেটে সাংবাদিকদের কাছে বলেন, “আমি যে সিদ্ধান্ত নিয়েছি, সেই সিদ্ধান্তে অটল আছি। মরার আগ পর্যন্ত অটল থাকব।”

এ সময় তার পাশে থাকা বিরোধীদলীয় চিফ হুইপ তাজুল ইসলাম সাংবাদিকদের কাছে দাবি করেন, এর আগে তিনি সিদ্ধান্ত প্রত্যাখ্যানের কথা বলেননি। তিনি বলেছেন, “স্যারের (এরশাদ) সঙ্গে সংসদীয় দল একমত হয় নাই। স্যার ও ম্যাডাম (রওশন এরশাদ) পরবর্তীতে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন।”

ঘণ্টা খানেক আগে তাজুল ইসলাম সাংবাদিকদের বলেছিলেন, সংসদীয় বোর্ড এরশাদের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেছে।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *