মির্জাগঞ্জে ১৭ মন্ডপে দুর্গাপূজা

48

:: ৭১বিডি২৪ডটকম :: মোঃ সোহাগ হোসেন ::


মির্জাগঞ্জে ১৭ মন্ডপে দুর্গাপূজা


:: মির্জাগঞ্জ (পটুয়াখালী) :: পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায় ৬টি ইউনিয়নে এবার ১৭টি মন্ডপে সনাতন ধর্মালম্বীদের সর্ববৃহৎ শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

ঐতিহাসিক সাম্প্রদায়িক এ উপজেলা জুড়ে বইছে উৎসবের হাওয়া। সোমাদ্দারকাঠী দুর্গামন্দির, মির্জাগঞ্জ বাজার সার্বজনীন দুর্গামন্দির, দক্ষিন আমড়াগাছিয়া সার্বজনীন দুর্গা ও কালিমন্দির, উত্তর সুবিদখালী শ্রী শ্রী দুর্গামন্দির, সুবিদখালী বাজার কেন্দ্রীয় দুর্গা ও কালি মন্দির, পূর্ব সুবিদখালী রাধাগোবিন্ধ ও দুর্গামন্দির, দেউলী কুমারখালী শীলবাড়ি দুর্গামন্দির, পশ্চিম সোনাপুরা বাজার দুর্গামন্দির, গাজীপুরা বড়বাড়ি দুর্গামন্দির, কেওয়াবুনিয়া মা দুর্গা ও লোকনাথ ভক্ত মন্দির, কিসমতপুর মা দুর্গামন্দির, কাকড়াবুনিয়া নারায়ন বেপারীবাড়ি দুর্গামন্দির, পশ্চিম কিসমতপুর কালি ও দুর্গা মন্দির, গাজীপুরা মা দুর্গা মন্দির, তারাবুনিয়া হরেন্দ্রনাথ হাওলাদার বাড়ি দুর্গা মন্দির, বাসন্ডা মনোরঞ্জনশীল বাড়ি দুর্গামন্দির ও চালিতাবুনিয়া মা দুর্গা মন্দির মোট ১৭টি মন্ডপে ইতিমধ্যে মুর্তি তৈরির কাজ শেষ। পুজার কেনাকাটা দর্জি বাড়ি, তৈরি পোশাক, জুতা ও কসমেটিক্সের দোকানগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভীড়। মন্ডপে মন্ডপে চলছে ডেকারেশন ও আলোকসজ্জার প্রস্তুতি। উৎসবের আমেজ ছড়িয়ে পড়েছে চারিদিকে। মন্ডপগুলোতে ধর্মবর্ন নির্বিশেষে সব বয়সের মানুষ ভীড় জমাচ্ছে।

মির্জাগঞ্জ উপজেলা শারদীয় দুর্গাপুজা উদ্যাপন পরিষদের সভাপতি সুবল দেবনাথ জানান, প্রতিটি মন্দিরে নিরাপত্তার সার্বিক ব্যবস্থা করেছেন উপজেলা পরিষদ।

You might also like

Leave A Reply

Your email address will not be published.

শিরোনাম