মির্জাগঞ্জে ভোটারদের দারে দারে প্রার্থীরা


মির্জাগঞ্জ


আগামী ৩১ মার্চ ৫ম উপজেলা নির্বাচনের ৪র্থ ধাপ। শেষ পর্যন্ত পটুয়াখালীর মির্জাগঞ্জে জমে উঠেছে নির্বাচনী প্রচার প্রচারনা। প্রার্থীরা ছুটে চলছে ভোটারদের দারে দারে। দিনভর চালাচ্ছে বিরামহীন প্রচারনা। যেন এক মুহুর্ত কারও দম ফেলার সুযোগ নেই। প্রার্থীদের পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে মির্জাগঞ্জ উপজেলার সদর সহ ৬টি ইউনিয়নের ওলিগলি ও হাটবাজার। পথসভা, উঠান বৈঠক ও গণসংযোগ সহ বিভিন্ন ভাবে প্রচারনায় ব্যস্ত সময় কাটাচ্ছে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। যতই দিন যাচ্ছে ততই বাড়ছে ভোটের মাঠের আমেজ। সারাদেশের মত মির্জাগঞ্জ উপজেলায় বইছে উপজেলা নির্বাচনের ঝড় হাওয়া। এই উপজেলায় তিনটি পদের বিপরীতে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসেবে (নৌকা) প্রতীক নিয়ে লড়ছেন উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান গাজী আত্হার উদ্দিন।

এছাড়া বিদ্রোহী প্রার্থী হিসাবে সাবেক সফল ভাইস চেয়ারম্যান, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সদস্য খান মোঃ আবু বকর সিদ্দিকী (কাপপিরিচ) প্রতীক ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোঃ মোবারক আলী মুন্সি (আনারস) প্রতীক এবং পিপলস পার্টি থেকে আব্দুল রাজ্জাক (আম) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন ৬ জন প্রার্থী।

তারা হলেন- উপজেলার বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম (টিয়াপাখি) প্রতীক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা যুবলীগ নেতা মোঃ সাইফুল ইসলাম সোহাগ (উড়োজাহাজ) প্রতীক, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জহিরুল ইসলাম জুয়েল (মাইক) প্রতীক, মির্জাগঞ্জ ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান অধ্যাপক মোঃ আমির হোসেন (টিউবওয়েল) প্রতীক, মোঃ রফিকুল ইসলাম (তালা) প্রতীক, মোঃ মাহবুবুর রহমান (চশমা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৫ জন প্রার্থী।

তারা হলেন- উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোঃ হাসিনা বেগম (হাস) প্রতীক, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী মোসাঃ মোর্শেদা খানম রানু (প্রজাপতি), এ্যাডভোকেট মোসাঃ আয়শা সিদ্দিকা (কলস), মোসাঃ ফারজানা ইসলাম (পদ্মফুল) ও মোসাঃ নার্সিন আক্তার রুবি (ফুটবল) প্রতীক নিযে মাঠে প্রতিদ্বন্দিতা করছেন। ভোটারদের দুয়ারে দুয়ারে ঘুরে নানা প্রতিশ্র“তি দিচ্ছে প্রার্থীরা। কিন্তু কারও কথায় নয় যোগ্য ও সৎ প্রার্থীকে বেছে নিবেন ভোটাররা। এমনটা জানান তারা। ফলে ভোট গ্রহণের দিন যতই ঘনিয়ে আসছে , ততই বাড়ছে ভোটের আমেজ। অন্যদিকে সাধারণ ভোটারদের মাঝে চলছে চুলছেড়া বিশ্লেষন। মির্জাগঞ্জ উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাযায় মোট ভোটার সংখ্যা ৭১ হাজার ১২৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ৩৪ হাজার ১৯৭ জন এবং মহিলা ভোটার রয়েছে ৩৬ হাজার ৯২৯ জন।

এ ব্যাপারে মির্জাগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার ও সহকারী রির্টারনিং অফিসার মোঃ আবদুল্লাহ আল জাকী বলেন, উপজেলার ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ শেষ হয়েছে। এছাড়াও সুন্দর ও সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন দেওয়ার লক্ষ্যে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


৭১বিডি২৪ডটকম | মোঃ সোহাগ হেসেন | মির্জাগঞ্জ (পটুয়াখালী)

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *