মির্জাগঞ্জে একাদশ শ্রেণিতে ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ।

৭১বিডি২৪ডটকম | মোঃ সোহাগ হোসাইন | মির্জাগঞ্জ (পটুয়াখালী):


অভিযোগ


পটুয়াখালীর মির্জাগঞ্জে সুবিদখালী সরকারি কলেজের একাদশ শ্রেণিতে ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। সরকারি নিয়ম নীতি তোয়াক্কা না করে প্রতি শিক্ষার্থীর কাছ থেকে ২৫০০-৩০০০/- টাকা করে আদায় করে বলে অভিযোগ করেছে ভুক্তভোগী শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগে জানাযায়, সুবিদখালী কলেজের ২০১৯ সনের একাদশ শ্রেণিতে ভর্তি বাবদ প্রত্যেক শিক্ষার্থীদের কাছ থেকে ২৫০০-৩০০০ টাকা আদায় করেছে। উপজেলা পর্যায়ে সেশন চার্জসহ সরকারি নির্ধারিত ফি ১০০০ টাকা নেয়ার সরকারি পরিপত্র জারি করে। কিন্তু এই নিয়মনীতির তোকায়াক্কা না করে কোন আদায় রশিদ ছাড়া প্রত্যেক শিক্ষার্থীদের নিকট থেকে অতিরিক্ত ১৫০০-২০০০ টাকা আদায় করেছে কলেজ কর্তৃপক্ষ। গরিব ও মেধাবী শিক্ষার্থীদের কোন রকমের ছাড় দেয়া হচ্ছে না। নির্ধারিত টাকার কম দিলে কোন শিক্ষার্থীদের কলেজে ভর্তি হতে পারছে না।

ভুক্তভোগী শিক্ষার্থী মোঃ সিহাবুর রহমান আকাশ, মোঃ রুবেল, মোঃ নাসিম সহ আরো অনেকে বলেন। আমাদের কাছ থেকে ভর্তিবাবদ ২৫০০ টাকা করে নেয়া হয়েছে। সুবিদখালী সরকারি কলেজে অনিয়ম ও দুর্নীতি আছে বলে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে। এইচ.এস.সি ডিগ্রী ও অনার্স পরীক্ষায় ফরম পুরন সহ বিভিন্ন পরীক্ষার প্রবেশ প্রদানে অতিরিক্ত অর্থ আদায় সহ অনেক অনিয়মের অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে সুবিদখালী সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ আসাদুজ্জামান আজাদ বলেন, আমরা তিন মাসের বেতন ভর্তির সাথে অগ্রিম নিচ্ছি। তিনি আরও বলেন আমাদের কলেজ সরকারি হলেও আমার সম্পূর্ণভাবে সরকারি সুযোগ সুবিধা পাচ্ছিনা।

মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ সরোয়ার হোসেন বলেন এ বিষয় আমার জানা নাই, সত্যতা পাওয়া গেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *