মাঠ কর্মী দিয়ে চলছে বাউফল উপজেলা সমাজসেবা অফিস কর্মকর্তা ৪টি উপজেলার দায়িত্বে

বাউফল (পটুয়াখালী ) প্রতিনিধি:

একদিকে জনবল সংকট, অপরদিকে সমাজসেবা কর্মকর্তা ৪টি উপজেলার দায়িত্বে থাকায় বাউফল সমাজসেবা অফিসে দাপ্তরিক কার্যক্রমে একরকম অচল অবস্থার সৃষ্টি হয়েছে। জনবল সংকটের কারনে একজন মহিলা মাঠ কর্মীর দ্বারা কোন রকম দায়সারা ভাবে কাজ চালানো হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানাযায়, ওই অফিসে উচ্চমান সহকারী ও নিন্মমান সহকারী সহ ৯টি পদ র্দীর্ঘদিন ধরে শূণ্য। ফলে দাপ্তরিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। এছাড়া ওই অফিসের কর্মকর্তা বাউফলসহ আরো ৩টি (দশমিনা, দুমকি, ও রাঙ্গাবালী) উপজেলার দায়িত্বে থাকায় কোন উপজেলাই নিয়মিত দায়িত্ব পালন করতে পাড়ছেন না বলে অভিযোগ ওঠেছে। প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা ও বয়স্কভাতা প্রাপ্ত উপকার ভোগিরা প্রতিদিন দূর দূরন্ত থেকে কাজের উদ্দেশ্যে সমাজসেবা অফিসে এসে কর্মকর্তা কিংবা কর্মচারিদের কাহাকেও না পেয়ে হতাশা গ্রস্থ হয়ে চলে যায়। এতে তারা আর্থিক ও মানসিক ভাবে ক্ষতি গ্রস্থ হয়।

বাউফল উপজেলার সমাজসেবা কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে গত বিএনপি সরকারের আমলে অত্র উপজেলায় চাকুরিতে প্রথম যোগদান করার পর থেকে দীর্ঘ একযুগ পার হয়ে গেলেও আজ পর্যন্ত তিনি বদলির মুখ দেখেন নি। তার বাড়ি পার্শ্ববর্তী দশমিনা উপজেলায় এবং তিনি বিবাহ করেছেন নিজ এলাকায়। যে কারনে প্রায়ই দশমিনা অফিসের কথা বলে শ্বশুড় বাড়ী গিয়ে বেশির ভাগ সময় কাটান বলে অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে বাউফলের সমাজসেবা কর্মকর্তা মোঃ শাহাজাদার কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আমার অফিসে ফাইলনোট দেওয়ার মত কোন লোক নেই, এমনকি কম্পিউটার অপারেটরও নেই। এছাড়াও আরো ৩টি উপজেলার দায়িত্ব পালন করতে গিয়ে দৌড়ের মধ্যে থাকতে হয়’।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *