মাঝরাতে মেঘনায় দুই লঞ্চের মধ্যে সংঘর্ষ : আতঙ্কে যাত্রীরা

৭১বিডি২৪ডটকম ॥ করেসপন্ডেন্ট;


 সংঘর্ষ


বরিশাল : মাঝরাতে মেঘনায় সুন্দরবন-১১ ও স্বর্ণদীপ-৮ নামক দুটি লঞ্চের মধ্যে সংঘর্ষ ঘটনা ঘটেছে। সোমবার দিবাগত রাত পৌনে ১২ টার দিকে চাঁদপুরের মোহনপুর সংলগ্ন মেঘনা নদীতে ঘটা এ ঘটনায় যাত্রী সাধারণের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে। বরিশালগামী সুন্দরবন-১১ লঞ্চের যাত্রী আমিনুল ইসলাম শাহিন জানান, বৃহত্ত্বর মেঘনার মাঝ নদীতে দুটো লঞ্চের মধ্যে প্রথমে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। সাথে সাথে যাত্রীদের মাঝে আতঙ্ক চড়িয়ে পড়লে ছোটাছুটি শুরু হয়ে যায়।

তিনি জানান, ধাক্কা লাগার পর স্বর্নদীপ লঞ্চটি ছোট হওয়ায় অনেকটা সেটার ওপরে সুন্দরবন-১১ লঞ্চটি উঠে গেছিলো বলে দেখতে মনে হচ্ছিলো। পরে সুন্দরবন-১১ নিজেই পেছন দিকে যায় এবং স্বর্ণদীপ লঞ্চটিকে অপর একটি লঞ্চের সহায়তায় পেছনে নেয়া হয়। এর কিছুসময় পরে সবকিছু পরীক্ষা করে সুন্দরবন-১১ বরিশালের উদ্দেশ্যে রওয়ানা দিলেও অপর লঞ্চটি ঘটনাস্থলে অপেক্ষমান ছিলো।

সুন্দরবন-১১ লঞ্চের সুপারভাইজার সিরাজ জানান, ঘন কুয়াশার কারনে বরিশালগামী লঞ্চগুলো একলাইনে চালনা করা হচ্ছিলো। তাদের লঞ্চের সামনে পারাবত কোম্পানির একটি লঞ্চ ছিলো। হঠাৎকরে মোহনপুর সংলগ্ন মেঘনা নদীতে বিপরীতমুখি (চাঁদপুর থেকে ঢাকাগামী) স্বর্ণদীপ-৮ নামের ছোট একটি লঞ্চ তাদের লঞ্চটির বামপাশে ধাক্কা দেয়। যদিও এতে কোন লঞ্চের এবং যাত্রী সাধারনের তেমন কোন ক্ষতি সাধন হয়নি।

তিনি জানান, সুন্দরবন-১১ লঞ্চে থাকা বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি ও বরিশাল-১ আসনের সাংসদ আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহসহ প্রায় ৫ শতের মতো যাত্রীর সকলেই নিরাপদে রয়েছেন, যাদের নিয়ে বরিশালে উদ্দেশ্যে নির্ধারিত সময়েই পৌছাতে পারবেন। এদিকে স্বর্ণদীপ-৮ লঞ্চের কারো সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে পাশাপাশি দু লঞ্চের ধাক্কা লাগার এ ঘটনায় বড় ধরনের কোন সমস্যা হয়নি বলে বরিশাল বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন। এদিকে বরিশাল সদর নৌ-থানা পুলিশের ওসি বেল্লাল হোসেন জানান, তাদের সীমানার মধ্যে এ ধরনের কোন দূর্ঘটনার খবর তাদের কাছে আসেনি।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *