ভোটকেন্দ্রে প্রভাব বিস্তার করায় আটক-১ : পিস্তলসহ ৪২ রাউন্ড গুলি জব্দ

৭১বিডি২৪ডটকম । করেসপন্ডেন্ট:


আটক


বরিশাল : বরিশালের মেহেন্দিগঞ্জের লতা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রে প্রভাব বিস্তারের চেষ্টার অভিযোগ একজনকে আটক করা হয়েছে।

এসময় তার কাছে রক্ষিত ১ টি পিস্তল ও ম্যাগজিন সহ ৩ রাউন্ড গুলিসহ মোট ৪২ রাউন্ডগুলি, ধারালো অস্ত্র, ১ শত টাকার ১ টি বান্ডিল ও ৫ শত টাকার ৩৪ টি নোট জব্দ করা হয়েছে।

আটককৃত মোঃ মহসিন সিকদার ইউনিয়নের সাধারণ সদস্য (মেম্বর) প্রার্থী স্বপনের সমর্থক। পাশাপাশি তিনি অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা (মেজর)।

বৃহষ্পতিবার দুপুরে আটক হওয়ার পূর্বে তিনি লতা ইউনিয়নের গৌরীপুর এলাকার ১নং কেন্দ্রে অরাজকতার সৃষ্টি করে।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল জেলার সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার জানান, নির্বাচন শুরুর পর থেকেই অবসরপ্রাপ্ত মেজর মো. মহসিন সিকদার লতা ইউনিয়নের ১ নং কেন্দ্রে গিয়ে তার আত্মীয় মেম্বর প্রার্থী স্বপন তালুকদারের পক্ষে ভোটারদের ওপর প্রভাব বিস্তার করছিলো।

এসময় দায়িত্বরত দুই আনসার সদস্য তাকে বাঁধা দিলে সে তাদের মারধর করলে পুলিশের সাথে বেশ কিছুক্ষণ ধস্তাধস্তি হয়। ওই সময়ে তিনি তার পিস্তল থেকে এক রাউন্ড ফাকা গুলি ছোড়ে।

পরে পুলিশ মহসিন সিকদারকে আটক করে। এসময় তার কাছ থেকে ১’শত টাকার একটি বান্ডেল এবং ৫’শত টাকার ৩৪টি নোট উদ্ধার করে। পরে তার বাসায় তল্লাশী চালিয়ে একটি পিস্তল ও ম্যাগজিন ভর্তি তিন রাউন্ড গুলিসহ মোট ৪২ রাউন্ড তাজা গুলি এবং কয়েকটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

তিনি জানান, তাৎক্ষনিক এসব অস্ত্রের কোন কাগজপত্র দেখাতে পারেননি তিনি, তবে কাগজপত্র বড় কথা নয়, নির্বাচনকালীণ সময়ে অস্ত্র ব্যবহারে নিষেধাজ্ঞা থাকে। তিনি সে নিষেধাজ্ঞা অমান্য করে ভোট কেন্দ্রে গিয়ে অস্ত্র ব্যবহার করেছেন।

আটককৃতের বিরুদ্ধে সরকারী কাজে বাধা, নির্বাচনকালীন দায়িত্বরতদের মারধর ও অস্ত্র উদ্ধারসহ বেশ কয়েকটি অপরাধে মামলা দায়েরের প্রস্তুতি চল বলে জানান সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *