বুধবার, ১৯ মে ২০২১, ০১:৩০ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিল বাংলাদেশ

স্টাফ রিপোর্টার; / ৩৫ শেয়ার
আপডেটের সময়ঃ মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
বাংলাদেশ ও ভারত সীমান্ত

কোভিড পরিস্থিতিতে দিশেহারা ভারত। চিকিৎসকরাও উদ্বেগ প্রকাশ করে বলছেন, মহামারীর এই সংকট কোনোভাবেই জুন মাসের আগে কমার নয়। মহারাষ্ট্র, দিল্লির পর নতুন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়েছে প্রতিবেশী পশ্চিমবঙ্গ রাজ্যেও।

এদিকে, এমন পরিস্থিতিতে সেখান থেকে নিজেদের দেশে যাতে সংক্রমণের আমদানি না হয়, দু’সপ্তাহের জন্য ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিল বাংলাদেশ সরকার। সীমান্ত বন্ধ হওয়ায় অনেক বাংলাদেশি আটকে পড়েছেন।

২৬ এপ্রিল থেকে আগামী ৯ মে পর্যন্ত সীমান্ত বন্ধ থাকছে। এই সময়ে বৈধ ভিসা-পাসপোর্ট নিয়েও সড়কপথে ভারত থেকে বাংলাদেশে ঢুকতে পারবেন না কেউ। তবে কলকাতাস্থ বাংলাদেশ উপ-হাইকমিশনের প্রথম প্রেস সচিব জানিয়েছেন, যারা বিজ্ঞপ্তি প্রকাশের খবর জানতেন না কিন্তু বাংলাদেশের দিকে রওনা দিয়েছিলেন, তাদের বিশেষ ব্যবস্থায় এনওসি দেয়া হয়েছে।

কোভিড সংক্রমণে ভারতে দৈনিক সাড়ে ৩ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। এমন পরিস্থিতিতে রবিবার সাময়িক ভাবে সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত ঘোষণা করেছেন বাংলাদেশের বিদেশমন্ত্রী একে আবদুল মোমেন।

সীমান্ত বন্ধের ঘোষণায় ভারত থেকে বাংলাদেশে আসার বহু মানুষ আটকে পড়েছে। সরকারের এই ঘোষণায় বিপাকে পড়েছেন সে দেশ থেকে ভারতে আসা বহু মানুষ। সোমবার বেনাপোল সীমান্তে দেখা যায়, বহু মানুষ ভিড় জমিয়েছেন সেখানে। আচমকা এই ঘোষণায় আটকে পড়েছেন তাঁরা বক্তাব্য জনসাধারনের।

বর্ডার পার হওয়ায় অপেক্ষায় থাকা বাংলাদেশিরা জানান, অন্তত একদিন আগে বর্ডার বন্ধের ঘোষণা দেওয়া উচিত ছিলো। তাহলে বর্ডারে এসে আমাদের এই ভোগান্তি পোহাতে হতো না।

আরও পড়ুন- কলাগাছ লাগানো নিয়ে ভাতিজার হামলায় চাচার মৃত্যু: আটক ২


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ