বিসিসি’র প্যানেল মেয়র শহীদুল্লাহ বরখাস্ত

বিভাগীয় প্রতিনিধি, বরিশাল :

বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি)’র ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র (১) আলহাজ¦ কে এম শহীদুল্লাহকে বরখাস্ত করা হয়েছে।

র‌্যাবের দায়ের করা অস্ত্র মামলায় অভিযোগপত্র দাখিল হওয়াতে স্থানীয় সরকার বিভাগের নির্দেশে তাকে এ বরখাস্ত করা হয়েছে।

চিঠি পাওয়ার পর রোববার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা আসমা আসমা আক্তার রুমি। তিনি জানিয়েছেন, বরিশাল কোতোয়ালি মডেল থানায় জিআর মামলা নং ০৮/২০১৬ এর অভিযোগ পত্র আদালতে গৃহীত হওয়ায় স্থানীয় সরকার বিভাগের নোটিশের প্রেক্ষিতে তাকে এই বরখাস্ত করা হয়। তারা বিষয়টি আজই নিশ্চিত হয়েছেন।

উল্লেখ্য, স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ (২০০৯ সনের ৬০ নং আইন) এর ধারা ১২ এর উপ-ধারা (১) মোতাবেক সিটি কর্পোরেশনের কাউন্সির এর বিরুদ্ধে ফৌজদারী মামলায অভিযোগপত্র বিজ্ঞ আদালত কর্তৃক গৃহীত হলে তাকে সাময়িকভাবে বরখাস্ত করার বিধান রয়েছে।

তাই গত ২৩ আগষ্ট এই ধারা অনুযায়ী রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার বিভাগের উপসচিব খলিল আহমদ সাক্ষরিত একটি প্রজ্ঞাপনে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। তবে বরখাস্তের বিষয় বা কোন চিঠি এখনো হাতে পাননি বলে জানিয়েছেন ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র (১) আলহাজ¦ কে এম শহীদুল্লাহ।

চলতি বছরের ৫ জানুয়ারী রাত পৌনে ১১টার দিকে নগরীর আলেকান্দা এলাকার নিজ বাসভবন থেকে প্যানেল মেয়র ও বরিশাল মহানগর বিএনপির সহ-সভাপতি কেএম শহীদুল্লাহকে আটক করে র‌্যাব।

আটকের পর রাত দেড়টার দিকে আমেরিকান তৈরি ৮ ইঞ্চি লম্বা একটি পিস্তল ও ৩ রাউন্ড গুলি সহ তাকে কোতয়ালী থানায় সোপর্দ করা হয়।

এঘটনায় রাতেই তার বিরুদ্ধে মামলা দায়ের করেন র‌্যাব-৮’র ডিএডি সিকদার আশরাফুর রহমান। ওই মামলায় কয়েক মাস পূর্বে আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্তকারী কর্মকর্তা কোতয়ালী থানার সদ্য বিদায়ী ওসি সাখাওয়াত হোসেন।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *