বিএনপি নির্বাচন করছে, সংলাপের প্রয়োজন নেই : সেতুমন্ত্রী

৭১বিডি২৪ ডেস্ক: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ককটেল আর পেট্রলবোমার ব্যবহার ছাড়া বিএনপি সফল কোনো আন্দোলন করতে পারেনি। প্রধানমন্ত্রীর ডাকে সাড়া না দিয়ে সংলাপের যোগ্যতাও হারিয়েছে বিএনপি। তাই চোরাবালিতে আটকাপড়া বিএনপি এখন ভুলের মাশুল দিচ্ছে।

সেতুমন্ত্রী আরো বলেন, ‘এই ভুল বুঝতে পেরে বিএনপি পৌরসভা নির্বাচনে অংশ নিয়েছে এবং ইউপি নির্বাচনেও অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে। কাজেই এই পরিস্থিতিতে আর সংলাপের প্রয়োজন নেই।’

আজ সোমবার দুপুরে কক্সবাজারের একটি হোটেলের সম্মেলন কক্ষে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

বিএনপি দেশের জনগণকে আন্দোলনমুখী করতে না পেরে বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগের এ সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশিদের চাপে মাথানত করে না।’

জনগণের ভাবনায় এখন আন্দোলন নেই বরং দেশ এখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে বলেও মন্তব্য করেন সেতুমন্ত্রী। তিনি সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের ফিরিস্তি তুলে ধরে বলেন, চট্টগ্রাম-ঢাকা চার লেনের মহাসড়ক নির্মাণকাজ অনেকটা শেষ পর্যায়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিগগিরই এই সড়ক উদ্বোধন করবেন।

কক্সবাজারকে বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয় উল্লেখ করে ওবায়দুল কাদের আরো বলেন, কক্সবাজারকে কেন্দ্র করে উন্নয়নের মহাপরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে। কক্সবাজার হচ্ছে উন্নয়নের কেন্দ্রবিন্দু এবং জাতীয় বাজেটের অর্ধেক আহরণ হবে কক্সবাজার থেকে।

মন্ত্রী কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়ক, এশিয়ান হাইওয়ে, বাংলাদেশ-মিয়ানমার বর্ডার সড়ক, মাতারবাড়ী বিদ্যুৎকেন্দ্র সংযোগ সড়ক, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চারটি বড় সেতু, কর্ণফুলী নদীর নিচে টানেল নির্মাণ, চট্টগ্রামের মিরসরাই থেকে কক্সবাজার পর্যন্ত নতুন আরো একটি মেরিন ড্রাইভ সড়ক, চট্টগ্রাম-কক্সবাজার চার লেনের মহাসড়ক ও মাতারবাড়ী-মহেশখালীতে অর্থনৈতিক জোনের কথা উল্লেখ করেন।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *