বিএনপির নাম পরিবর্তন করে বাংলাদেশ নালিশ পার্টি রাখা উচিৎ : কাদের

৭১বিডি২৪ডটকম ।


বিএনপির নাম পরিবর্তন করে বাংলাদেশ নালিশ পার্টি রাখা উচিৎ : কাদের


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির নাম পরিবর্তন করে বাংলাদেশ নালিশ পার্টি রাখা উচিৎ। কারণ, তাদের কাছে নালিশ ছাড়া আর কিছু নেই। মঙ্গলবার (১৭ জানুয়ারি) বেলা ১১টায় সাভারের হেমায়েতপুরে মহাসড়ক পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, বিএনপি নেত্রীবৃন্দ অন্ধকারে ঢিল ছোড়ে। তাদের অভিযোগের পেছনের কোনো সত্যতা খুঁজে পাওয়া যায় না। নারায়ণগঞ্জের নির্বাচনের মতো এমন ফেয়ার নির্বাচন সাম্প্রতিক সময়ে বাংলাদেশে আর হয়নি। সকল মহলেই তার প্রশংসা হয়েছে। কিন্তু সেটা নিয়েও তাদের সন্দেহ। তারা সব ব্যাপারেই সন্দেহের চোখে দেখে।

তিনি আরও বলেন, আপনারা জাম্বুজেট মার্কা কমিটি দিয়েছেন। ওই কমিটিতে ৫৯৬ জন সদস্য আছে। যদি সাহস থাকে তাহলে ৫৯৬ জন মিলে ঢাকায় একটি মিছিল করে দেখান। তারপর বুঝবো আপনাদের কত শক্তি?

ওবায়দুল কাদের বলেন, নেতারা কর্মসূচি দিয়ে রাস্তায় না গিয়ে ঘরে শুয়ে হিন্দি সিরিয়াল দেখে। তাহলে তাদের কর্মীরা কিভাবে আন্দোলনের শরিক হবে? সাহস থাকলে রাস্তায় আসুক, ঢাকায় একটা মিছিল করে দেখান।

ওবায়দুল কাদের বলেন, আমরা নিরপেক্ষ নির্বাচন উপহার দিচ্ছি। নারায়নগঞ্জ তার উদাহরণ। টাঙ্গাইল, খাগড়াছড়িসহ দেশের বিভিন্ন এলাকায় যেসব সংসদীয় আসনে উপ-নির্বাচন হবে- সেইগুলোতেও সুষ্ঠু নির্বাচন হবে। ওইসব এলাকার আওয়ামী লীগ নেতাকর্মীদের ঢাকায় ডেকে এনে নির্বাচনে প্রভাব বিস্তার থেকে বিরত থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

বিচার বিভাগের ওপর সরকার হস্তক্ষেপ করবে না জানিয়ে সেতুমন্ত্রী বলেন, সরকারের সঙ্গে সম্পর্কযুক্ত কেউ অপরাধ করলে তাদেরকেও ছাড় দেয়া হচ্ছে না। অপরাধী যদি সরকারি দল করে তবে তাকেও বিচারের আওতায় আসতে হবে। ইতিমধ্যে কয়েকটি চাঞ্চল্যকর ঘটনার বিচারে এর প্রমাণ মিলেছে।

মন্ত্রী এসময় দলীয় শৃঙ্খলা ভঙ্গকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান। পরে মন্ত্রী ঢাকা-আরিচা মহাসড়কের সাভার থেকে হেমায়েতপুর পর্যন্ত উভয় পাশে ১ কিলোমিটার আট লেনে উন্নীতকরণের ঘোষণা দেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, সাভার উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ইউএও) মো. আবু নাসের বেগ, তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল আলম সমর, বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মুকসুদসহ বিআরটিএ ও সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *