বিএনপির ঢাকার জনসভা পেছাল, খুলনায় বিভাগীয় সমাবেশের ডাক

৭১বিডি২৪ডটকম ॥ অনলাইন ডেস্ক;


বিএনপির ঢাকার জনসভা পেছাল, খুলনায় বিভাগীয় সমাবেশের ডাক


শুক্রবার সকালে নয়াপল্টনের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্তের কথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।

গত ৮ ফেব্রুয়ারি দুর্নীতির মামলায় পাঁচ বছরের কারাদণ্ড হওয়ার পর রায়ের প্রতিবাদে ধারাবাহিক নানা কর্মসূচি পালন করছে বিএনপি। এর অংশ হিসেবে ২২ ফেব্রুয়ারি ঢাকায় সমাবেশের ডাক দেয় তারা। কিন্তু ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের পাশাপাশি একুশে বইমেলার কারণ দেখিয়ে অনুমতি দেয়নি পুলিশ।

বৃহস্পতিবার ১ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানের সেই সমাবেশ ১১ মার্চ করার ঘোষণা দেয় বিএনপি। কিন্তু পরদিন সংবাদ সম্মেলনে সমাবেশ পিছিয়ে ১২ মার্চ করার ঘোষণা আসল।

রিজভী বলেন, তারা আশা করছেন এবার পুলিশ তাদেরকে সমাবেশ করার অনুমতি দেবে।

‘জনসভা করার জন্য আমরা পুলিশ কমিশনারকে চিঠি দিয়েছি, গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলীকে চিঠি দিয়েছি। এর আগে গত ২২ ফেব্রুয়ারি একুশে ফেব্রুয়ারি ও বই মেলার দোহাই দিয়ে আমাদেরকে জনসভা করতে দেয়নি। এ করণে আমরা আবারও পুলিশকে অবহিত করেছি। আশা করছি আমারা সমাবেশের অনুমতি পাব।’

ঢাকায় সমাবেশ করার দুই দিন আগে খুলনা বিভাগে একটি বিভাগীয় সমাবেশ করার ঘোষণাও দেন রিজভী।

ঢাকা বারের নির্বাচনের ও ভোট গণনায় যেন কোনো ধরনের বিতর্ক না হয়, সেটি নিশ্চিত করার তাগাদাও দিয়েছেন বিএনপি নেতা।

রিজভী বলেন, ‘গতকাল (বৃহস্পতিবার) ঢাকা বারের ভোট গণনার সময় কিছুটা হট্টগোল হয়েছে। এটি আইনজীবীদের একটি নির্বাচন। আমরা আশা করবো আইনশৃঙ্খলা বাহিনী ভোট গণনা যাতে সুষ্ঠু হয় সে বিষয়ে সব সহযোগিতা করবে।’

বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহদপ্তর সম্পাদক মনির, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *