April 18, 2024, 3:30 am

বামনায় বিজিএম এর সাবেক সভাপতি সিদ্দিকুর রহমানের উদ্দোগে ফ্রি চিকিৎসা সেবা ক্যাম্প

তরিকুল ইসলাম রতন, বরগুনা;
বামনায় বিজিএম এর সাবেক সভাপতি সিদ্দিকুর রহমানের উদ্দোগে ফ্রি চিকিৎসা সেবা ক্যাম্প

বরগুনার বামনা উপজেলার ১ নং বুকাবুনিয়া ইউনিয়নের আবদুল হামিদ হাওলাদারের সুযোগ্য সন্তান, বাংলাদেশ আওয়ামী লীগের বর্তমান শিল্প ও বানিজ্য বিষক সম্পাদক, বিজিএম এর সাবেক সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি মোঃ সিদ্দিকুর রহমানের উদ্দোগে – বামনা উপজেলায় পাঁচদিনব্যাপী ফ্রি চিকিৎসা ক্যাম্প ও ফ্রি ওষুধ বিতরন কর্মসুচীর আয়োজন করা হয়েছে।

সোমবার সকাল নয়টায় ৪ নং ডৌয়াতলা ইউনিয়নের সৌদি প্রবাসী হসপিটালে প্রথম দিনের ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়। এখানে সকাল ৯ টা থেকে বিকাল ছয়টা পর্যন্ত রুগীদের ফ্রি চিকিৎসা ও ফ্রি ওষুধ বিতরন করা হয়েছে।

এসময়ে রুগীদে ছিলো উপচে পড়া ভীর। দুই জন ডক্টর দ্বারা প্রথম দিনের ফ্রি চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

এরা হলেন, ইনসাট বারাকা কিডনি এন্ড জেনারেল হসপিটালের ডাঃ সাদিয়া আরফিন রুবাইয়া এমবিবিস (ডিইউ) পিজিটি (মেডিসিন) মেডিকেল অফিসার ও ঝিনাইদাহ আরটিডি ইমো সদর হাসপাতালের ডাঃ মোঃবশিরুল আলম এমবিএস (এমএমসি) বিসিএস (হেলথ)।

রুগীর সংখ্যা বৃদ্ধি পেলে সে অনুযায়ী চিকিৎসক বাড়ানো হবে বলে জানান কর্তৃপক্ষ।

চিকিৎসা নিতে কামাল, রাভেয়া, মুনিম ও আল আমিন সহ অনেক রুগীরা জানান, শুনেছি ডৌয়াতলার সৌদি প্রবাসী হাসপাতালে বামনার শিল্প পতি সিদ্দিকুর রহমানের মাধ্যমে ফ্রি চিকিৎসা ও ফ্রি ওষুধ দেওয়া হবে। তাই আমরা চিকিৎসা নিতে এসেছি। মাঝে মধ্যে এরকম ফ্রি ভাবে আমরা ডাক্তার দেখাতে পারলে ভালো থাকতাম। আমরা শিল্পপতি সিদ্দিকুর রহমান কে ধন্যবাদ জানাই।

ডৌয়াতলার সৌদি প্রবাসী হাসপাতালের নির্বাহী পরিচালক আরিফুল ইসলাম জানান, বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক, বিজিএমের সাবেক সভাপতি ও বিশিষ্ট শিল্প পতি জনাব সিদ্দিকুর রহমানের এই মহতি উদ্যোগ কে আমি সাধুবাদ জানাই। আমাদের দেশে এখনও অনেক মানুষ আছে যারা অর্থের জন্যে উন্নত চিকিৎসা সেবা এবং ওষুধ কিনে খেতে পারছেন না।

আরও পড়ুন – প্রতিবন্ধীর ভাতা প্যানেল চেয়ারম্যানের ছেলের বিকাশে
তাদের জন্যে দেশের অনেক জেলা, উপজেলা ও ইউনিয়নে এই ফ্রি চিকিৎসা ক্যাম্প চালু করেছেন
শিল্পপতি সিদ্দিকুর রহমান। এরই ধারাবাহিকতা বরগুনা জেলার বামনা উপজেলার প্রতিটি ইউনিয়নে সাধারন মানুষের মাঝে এই ফ্রি চিকিৎসা সেবা দেওয়া হবে।

আগামীকাল মঙ্গলবার সকাল ৯ টা থেকে সন্ধা ৬ টা পর্যন্ত ফ্রি চিকিৎসা দেওয়া হবে ৩ নং রামনা ইউনিয়নের আর এন হসপিটাল, বুধবার –বুকাবুনিয়া হাইস্কুল, বৃহসপতিবার -বামনা উপজেলা পরিষদ, এবং শুক্রবার শিল্প পতি সাবেক বিজিএম এর সভাপতি ও শিল্প পতি সিদ্দিকুর রহমান এর বাড়িতে এই ফ্রি চিকিৎসা প্রদান করা হবে।

তিনি আরও জানান, পর্যায়ক্রমে বরগুনা জেলার প্রতিটি উপজেলার সকল ইউনিয়নে অসহায়,গরীব ও সাধারন মানুষে মাঝে এই ফ্রি চিকিৎসা সেবা দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা