মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:৪৯ অপরাহ্ন

বামনায় দীর্ঘ ১১ বছর পর অনুষ্ঠিত হচ্ছে উপজেলা আ,লীগ সম্মেলন! চলছে নানা আয়োজন

তরিকুল ইসলাম রতন, বরগুনাঃ-- / ৯৬ ভোট :
প্রকাশ : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২

বরগুনার বামনা উপজেলায় দীর্ঘ ১১ বছর পরে অনুষ্ঠিত হচ্ছে উপজেলা আওয়ামীলীগের ত্রি -বাষিক সম্মেলন। বর্তমানে এ সম্মেলনকে ঘিরে বামনা উপজেলায় বিরাজ করছে উৎসবের আমেজ ও নানা আয়োজন। পদ – পদবি নিয়ে চলছে দলীয় নেতা-কর্মীদের মাঝে নানা দৌঁড়ঝাপ ।

সোমবার (২৬ শে- সেপ্টেম্বর) বামনা উপজেলায় এ সম্মেলন কে ঘিরে চলছে নানা আয়োজন।
জানা যায়, উপজেলা আ,লীগের এ সম্মেলনের জন্যে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

উপজেলা আ,লীগের এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আ,লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এ্যাড, আফজাল হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আ,লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক মোঃ সিদ্দিকুর রহমান, কেন্দ্রীয় আ,লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, কেন্দ্রীয় আ,লীগের সদস্য গোলাম রাব্বানি চিনু ও আনিচুর রহমান।

এ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করবেন বরগুনা জেলা আ,লীগের সভাপতি, ও বরগুনা (১) আসনের সংসদ সদস্য এ্যাড, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

এছাড়াও আরও উপস্থিত থাকবেন, বরগুনা জেলা আ,লীগের সহ- সভাপতি ও বরগুনা (২) আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন, জেলা আ,লীগের সহ- সভাপতি আলহাজ্ব হুমায়ুন কবির, জেলা আ,লীগের সহ- সভাপতি ফারজানা সবুর রুমকি,জেলা আ,লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর কবির, জেলা আ,লীগের যুগ্ন- সাধারন সম্পাদক ও বরগুনা পৌর মেয়র এ্যাড,কামরুল আহসান মহারাজ, জেলা আ,লীগের যুগ্ন সাধারন সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা মোতালেব হোসেন মৃধা, জেলা আ,লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু,সাংগঠনিক সম্পাদক ও প্যানেল মেয়র রইসুল আলম রিপন সহ উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতারা এসয়ে উপস্থিত থাকবেন।

এবিষয়ে বামনা উপজেলা আওয়ামীলীগ সূত্রে জানা যায় , গত ২০১২ সালের ১৪ ই ফেব্রুয়ারী বামনা উপজেলা আওয়ামীলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সম্মেলনে বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাবেক ডেপুটি অ্যার্টনি জেনারেল ও সি,এ্যাড, হারুন অর রশিদ কে সভাপতি ও সাইতুল ইসলাম লিটু মৃধাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

ইতিমধ্যে বামনা উপজেলার চারটি ইউনিয়নের তিনটি ইউনিয়নে সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে দুইটি ইউনিয়নে কমিটি ঘোষনা করা হয়েছে এবং একটিতে সমস্যা থাকার কারনে কমিটি ঘোষনা স্থগিত রয়েছে।

বামনা উপজেলা আ,লীগের এ সম্মেলনে বর্তমান কমিটির সভাপতি বাংলাদেশ সুপ্রীম কোর্টের সাবেক ডেপুটি অ্যার্টনি জেনারেল ও সি,এ্যাড, হারুন অর রশিদ এবারও তিনি সভাপতি পদপ্রত্যাশী, এছাড়াও বামনা উপজেলা আ,লীগের সহ সভাপতি,মোশারফ হোসেন জমাদ্দার ও সাধারণ সম্পাদক সাইতুল ইসলাম লিটু মৃধাও সভাপতি পদ চাচ্ছেন বলে জানা যায় ।

আরও পড়ুন –বামনা মহিলা ডিগ্রী কলেজের গভর্নিং বডির বিরুদ্ধে মিথ্যা অভিযোগে সভাপতির সংবাদ সম্মেলন

অপর দিকে বামানা উপজেলা আ,লীগের -সাধারণ সম্পাদক পদে ৫ জনের নাম জোর আলোচনায় রয়েছে । এরা হলেন, বামনা উপজেলা আ,লীগের যুগ্ন সাধারন সম্পাদক, জসিম উদ্দিন পিন্টু, যুগ্ন -সাধারন সম্পাদক গোলাম সাব্বির ফেরদৌস তালুকদার, যুগ্ন- সাধারন সম্পাদক ও ৩ নং রামনা ইউনিয়নের চেয়ারম্যান,নজরুল জমাদ্দার, সাংগঠনিক সম্পাদক ও সদর ইউনিয়নের চেয়ারম্যান এ্যাড,চৌধুরি কামরুজ্জামান সগির , ও উপজেলা আ,লীগের সাংগঠনিক সম্পাদক,জাহাঙ্গীর হোসেন মোল্লা।
এদের মধ্যে বামনা উপজেলা আ,লীগের সাধারন সম্পাদক পদে এ্যাড,চৌধুরি কামরুজ্জামান সগীর ও জসিমউদদীন পিন্টু,ও গোলাম সাব্বির ফেরদৌস নেতা কর্মীর আলোচনায় রয়েছেন।

সাধারন সম্পাদক পদপ্রত্যাশী জসিম উদ্দিন পিন্টু বলেন, আগামী সোমবার বামনা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বাষিক সম্মেলন অনুষ্ঠিত হবে।আমি এই সম্মেলনে একজন সাধারন সম্পাদক পদপ্রত্যাশী। আশা করি কাউন্সিলররা আমাকে নির্বাচিত করবেন।

বামনা উপজেলা আওয়ামীলীগের বর্তমান কমিটির সাধারণ সম্পাদক ও বামনা উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু মৃধা জানান , আমি দীর্ঘ ১১ বছর যাবত বামনা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছি, এবার উপজেলা আওয়ামীলীগের আমি একজন সভাপতি হিসেবে পদপ্রত্যাশী। আশা করি, আমাকে এ সম্মেলন মূল্যায়ন করবেন।

আরও পড়ুন – বামনায় বিনামূল্যে চিকিৎসা সেবা পেল প্রত্যন্ত অঞ্চলের ৩ হাজার মানুষ

বামনা উপজেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি ও সুপ্রিম কোর্টের সাবেক ডেপুটি অ্যার্টনি জেনারেল এ্যাড, হারুন অর রশিদ জানান, আশা করি কাউন্সিলররা আমাকে এ সম্মেলনে আবার একটা সুযোগ দিবেন।

এক সময় বামনা উপজেলায় কেউ আওয়ামীলীগের নামও শুনতে পারতো না। এখন সবাই আ,লীগ। যারা বিরোধীতা করেছিলো, এখন সবাই তারা দলে মিশে গেছে।

তিনি আরও জানান, ভোটাভুটির চেয়ে আলাপ আলোচনার মাধ্যমে কমিটি গঠন করা হলে ভালো হয়। ভোটাভুটিতে দলের মধ্যে তৃক্ততা সৃষ্টি হয়।

বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ বশিরুল আলম জানান,বামনা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আমাকে জানিয়েছেন আগামী সোমবার উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। তাই এ সম্মেলন কে কেন্দ্র করে কঠোর নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে ।


আপনার মতামত লিখুন :
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো সংবাদ...

নিউজ বিভাগ..