শিরোনাম :
বরগুনায় মুজিববর্ষ উপলক্ষে ছাত্রলীগ নেতার নেতৃত্বে বৃক্ষরোপণ বরগুনায় পুলিশের বিরুদ্ধে সংবাদ সম্মেলন মির্জাগঞ্জে খাল খননের নামে পুকুর চুরি দিনাজপুরে নদীর পানি বৃদ্ধিতে পানিবন্ধী কয়েক হাজার মানুষ ইউপি সদস্যের নাবাল্লক ছেলে বিবাহিত মেয়েকে নিয়ে উধাও! অবশেষে উদ্ধার মির্জাগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাৎতের অভিযোগ বাগআঁচড়ায় ৮০ বোতল ফেন্সিডিলসহ একজন আটক করোনাকে পুজি করে কোন অনিয়ম, দুর্ণীতি ও চাঁদাবাজি করলে আইনের আওতায় আনা হবে – হুইপ ইকবালুর রহিম এমপি বরগুনায় করোনা যোদ্ধাদের সম্মাননা স্বারক প্রধান বরগুনায় কোভিট -১৯ এর মোকাবেলায় মতবিনিময় সভা অনুষ্ঠিত
বুধবার, ১৫ জুলাই ২০২০, ১২:১৭ অপরাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

বামনার দক্ষিন কাকচিড়া গ্রামের রাস্তাটি এখন যেন মরন ফাঁদ

তরিকুল ইসলাম রতন, বরগুনা প্রতিনিধি / ১১০ শেয়ার
আপডেটের সময়ঃ শুক্রবার, ৫ জুন, ২০২০

বরগুনার বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়নের (৪ নং ওয়ার্ডের) দক্ষিন কাকচিড়া গ্রামের চৌদ্দঘড়ের মূল সড়কটি এখন মরন ফাঁদে পরিনত হয়েছে।

এই সড়কটি উওর কাকচিড়া ৪ নং ওয়ার্ডের প্রধান সড়ক হিসাবে ধরা হয়। প্রতিনিয়ত এই সড়কটি দিয়ে স্কুলছাত্র/ছাত্রী সহ হাজার হাজার মানুষ যাতায়াত করছে। দক্ষিন কাকচিড়া গ্রামের এই সড়কটি দিয়ে দেশের বিভিন্ন জেলায় খূব সহজে যাতায়াত করা যায়।

স্হানীয় বাসিন্দা আইয়ুবালী হাওলাদার বলেন, আমাদের এই রাস্তাটি দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে। সাপ্তাহিক বাজার দক্ষিন কাকচিড়া এখানে সপ্তাহে দুইদিন বাজার বসে (সোম ও বৃহস্পতিবার)।

তিনি আরও বলেন প্রায়ই শুনি এই রাস্তাটি সংস্কারের জন্যে বরাদ্দ আসে কিন্তু সেই বরাদ্দকৃত টাকা কোথায় যায় তা আল্লাই জানে। ১০ বছর যাবত এই রাস্তাটি এভাবে পরিত্যাক্ত অবস্থায় রয়েছে। হঠাৎ করে কোন মানুষ গুরুতর অসুস্থ হলে তাকে এ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিবে তা কোনভাবেই সম্ভব নয়।

তাছাড়া এই রাস্তাটি দিয়ে দেশের ভিবিন্ন জেলায় সহজে যাতায়াত করা যায়, যেমন-ডৌয়াতলা , মঠবাড়িয়া, বামনা, আমুয়া, পিরোজপুর, খুলনা বাগেরহাট সহ দেশের বিভিন্ন জেলায় চলাচলের জন্যে সহজ পদ।

আরও পড়ুন- বরগুনায় এএসআই সহ ৮ জন করোনায় পজেটিভ

একই এলাকার সোহরাব হোসেন বলেন, চৌদ্দঘড়ের এই রাস্তাটির বয়স প্রায় (৩০) বছর। (১০) বছর আগে কয়একখান ইঁট দিয়ে এই রাস্তাটি করে। পরে এখন পর্যন্ত আর কোন মেরামত করা হয়নি। শুনি মেরামতের জন্যে টেন্ডার হইছে। কিসের টেন্ডার কোন খবর নাই।

তিনি আরও বলেন,বর্তমানে এই রাস্তাটি মরন ফাঁদে পরিনত হয়েছে । প্রায়ই এ রাস্তায় দুর্ঘটনা ঘটে। তাছাড়া নির্বাচনের আগে নেতারা অনেক লোভ দেখায় পরে তাদের আর কোন খবর থাকে না।

এব্যাপারে ডৌয়াতলা ইউনিয়নের (৪ নং ওয়ার্ডের) বর্তমান ইউপি সদস্য মোঃ ছগির হোসেন বলেন, এই রাস্তাটি মূলত ইঁটসলিং এর রাস্তা। বিগত দিনে এই রাস্তাটি খুবই নাজুক অবস্থায় ছিলো। মানুষের চলাচলে খুবই দুর্ভোগ পোহাতে হয়েছিলো। গত ১০ বছর আগে ইঁটসলিং হয়েছে।

তিনি আরও বলেন চৌদ্দঘড়ের এই রাস্তাটি যদি পাকা হতো তাহলে রাস্তাটি অনেকদিন টেকশই হতো। ডৌয়াতলা ইউনিয়নের মধ্যে চৌদ্দঘড়ের এই রাস্তাটি খুবই গুরুত্বপূর্ণ। এখান দিয়ে প্রতিনিয়ত অনেক মানুষ চলাচল করে এবং এই রাস্তাটি দ্রুত সংস্কার হবে বলেও তিনি জানান।

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ