ব্রেকিং নিউজ
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৫:৪৭ অপরাহ্ন

বামনায় বিনামূল্যে চিকিৎসা সেবা পেল প্রত্যন্ত অঞ্চলের ৩ হাজার মানুষ

তরিকুল ইসলাম রতন, বরগুনাঃ-- / ৭০ ভোট :
প্রকাশ : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
বামনায় বিনামূল্যে চিকিৎসা সেবা পেল প্রত্যন্ত অঞ্চলের ৩ হাজার মানুষ

উপকূলীয় প্রত্যন্ত এক গ্রাম তালেশ্বর। বরগুনার বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে প্রায় পাঁচ হাজারেরও বেশি মানুষের বসবাস। উপকূলীয় এই প্রত্যন্ত অঞ্চলের নাম তালেশ্বর।

অথচ এখানকার মানুষের চিকিৎসা সেবার জন্য নেই তেমন কোন সু -ব্যবস্থা। ফলে বছরের পর বছর চিকিৎসা সেবা না পেয়ে নানা রোগে আক্রান্ত হয়ে ভুগছেন এখানকার দারিদ্র্য মানুষ।

ঠিক এমন সময় এ অঞ্চলের মানুষের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা নিয়ে ছুটে এসেছেন সিদ্দিকুর রহমান ফাউন্ডেশনের চিকিৎসক ও সেচ্ছাসেবকরা।

গত সোমবার থেকে শুক্রবার পর্যন্ত টানা পঞ্চম দিনের ন্যায় চলছে তাদের মেডিকেল ক্যাম্প। ক্যাম্পে রয়েছে রোগীদের উপচে পড়া ভীড়।

আরও পড়ুন – বেতাগীর ছাত্রলীগ সভাপতির ইয়াবা সেবনের ছবি ভাইরাল! বললেন এটা ফান

সংশ্লিষ্টরা জানান, মেডিকেল ক্যাম্পে ৫ জন বিশেষজ্ঞ চিকিৎসক ও ৩০ জন সেচ্ছাসেবক রয়েছেন। প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকাল ৬ টা পর্যন্ত স্থানীয় ও দূরদূরান্ত থেকে আসা মানুষদেরকেও বিনামূল্যে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ বিতরন করা হচ্ছে। রুগীর সংখ্যা বৃদ্ধি পেলে সে অনুযায়ী চিকিৎসক বাড়ানো হবে বলে জানান তারা।

চিকিৎসা নিতে আসা আয়শা, সেলিম, খাদিজা সহ একাধিক রোগীরা জানান, মাঝে মধ্যে বিনামূল্যে এরকম ডাক্তার দেখাতে পারলে ভালো থাকতাম। ক্যাম্প আয়োজকদের ধন্যবাদ জানান তারা। ক্যাম্পের নারী চিকিৎসক সাদিয়া আরফিন রুবাইয়া বলেন, অনেক নারী তাদের জটিল সমস্যা নিয়ে এতোদিন গ্রামে বসে ছিল। তাদের পরামর্শ দিয়েছি। পরবর্তীতে প্রয়োজনে টেলি সেবার জন্যও বলা হয়েছে।

উল্লেখ্য, দেশে এখনও অনেক মানুষ আছেন যারা অর্থের অভাবে উন্নত চিকিৎসা সেবা নিতে পারছেন না এবং ওষুধও কিনে খেতে পারছেন না। তাদের কথা চিন্তা করে দেশের বিভিন্ন জেলার প্রত্যন্ত অঞ্চলে বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প চালু করেন বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ও বিশিষ্ট শিল্পপতি সিদ্দিকুর রহমানের সেচ্ছাসেবী সংগঠন সিদ্দিকুর রহমান ফাউন্ডেশন।


আপনার মতামত লিখুন :
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো সংবাদ...

নিউজ বিভাগ..