শিরোনাম :
বাগআঁচড়ায় ৮০ বোতল ফেন্সিডিলসহ একজন আটক করোনাকে পুজি করে কোন অনিয়ম, দুর্ণীতি ও চাঁদাবাজি করলে আইনের আওতায় আনা হবে – হুইপ ইকবালুর রহিম এমপি বরগুনায় করোনা যোদ্ধাদের সম্মাননা স্বারক প্রধান বরগুনায় কোভিট -১৯ এর মোকাবেলায় মতবিনিময় সভা অনুষ্ঠিত গলাচিপায় জীবনযুদ্ধে হেরে না যাওয়া এক মৃত্যুঞ্জয়ী নারী ইয়ানুর গর্ভবতী মা ও শিশুদের মাঝে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ঔষধ বিতরণ করলো বাংলাদেশ সেনাবাহিনী মির্জাগঞ্জে ছাত্রলীগের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ দিনাজপুরের পার্বতীপুরে প্রতিবন্ধি শিক্ষার্থীদের সহায়তায় সেনাবাহিনী নতুন আক্রান্ত ৩৬ জনসহ দিনাজপুরে করোনায় মোট ৮৪৪ : নতুন ১৮ জনসহ সুস্থ ৪৬৪ : মৃত ১৬ নেত্রকোনায় সড়ক আর নৌপথ সব পথেই চলছে চাঁদাবাজি
রবিবার, ১২ জুলাই ২০২০, ১২:৪৭ অপরাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

‘বাংলাদেশ সবসময়ই ফিলিস্তিনের জনগণের সংগ্রামকে সমর্থন করেছে’

রিপোর্টার / ১৯৭ শেয়ার
আপডেটের সময়ঃ রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

৭১বিডি২৪.কম ।


'বাংলাদেশ সবসময়ই ফিলিস্তিনের জনগণের সংগ্রামকে সমর্থন করেছে'প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ফিলিস্তিনের জনগণের সংগ্রাম এবং স্বাধীনতার প্রতি বাংলাদেশের অকুণ্ঠ সমর্থন পুনর্ব্যক্ত করেছেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ সবসময়ই ফিলিস্তিনের জনগণের সংগ্রামকে সমর্থন করেছে এবং তা অব্যাহত থাকবে।

আজ সন্ধ্যায় গণভবনে ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী ড. রিয়াদ এন. এ. মালকি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এলে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

বৈঠকের পরে সাংবাদিকদের ব্রিফিংকালে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ফিলিস্তিনের জন্য আমাদের হৃদয়ে বিশেষ জায়গা রয়েছে বলেও প্রধানমন্ত্রী এ সময় তাঁর মনোভাব ব্যক্ত করেন।

ড. মালকি তাঁর দেশ ফিলিস্তিনের প্রতি বাংলাদেশের অকুন্ঠ সমর্থনের ভূয়সী প্রশংসা করে বলেন, আপনি (শেখ হাসিনা) সবসময়ই আমাদের দেশে ইসরাইলি নৈরাজ্যের বিরুদ্ধে সোচ্চার।

বাংলাদেশের এই সহযোগিতার জন্য ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী এ সময় কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তিনি ইসরাইলি দখলদার বাহিনীর ফিলিস্তিনি নারী ও শিশু হত্যাকান্ডের প্রতিবাদে সবসময়ই উচ্চকণ্ঠ।

বৈঠকে ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী আরবিতে অনুবাদ করা ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বইটির কিছু কপিও প্রধানমন্ত্রীর হতে তুলে দেন।

‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ আরবিতে অনুবাদ করে প্রকাশ করার পাশাপাশি বিভিন্ন আরব দেশগুলোতে পাঠানো হয়েছে উল্লেখ করে ফিলিস্তিনি পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা অন্যান্য আরব দেশগুলোকেও বইটি তাদের দেশে প্রকাশের অনুরোধ জানিয়ে বলেছি প্রয়োজনে এজন্য আমরা কপি সরবরাহ করতে পারব’।

প্রধানমন্ত্রী এ সময় একটি বইয়ে স্বাক্ষর করে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের জন্য সেদেশের পররাষ্ট্রমন্ত্রীর হাতে তুলে দেন এবং ড. মালকিকেও তাঁর স্বাক্ষর করা একটি বই উপহার দেন।

ফিলিস্তিনের পররাষ্টমন্ত্রী এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, তার দেশের জনগণও এই মহান নেতাকে অত্যন্ত সম্মান করে। বঙ্গবন্ধু জনগণের জন্য যা করেছেন তা অত্যন্ত বিরল।

ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী এ সময় ফিলিস্তিনের কিংবদন্তী নেতা ইয়াসির আরাফাত এবং জাতির পিতা বঙ্গবন্ধুর বিশেষ বন্ধুত্বের কথা স্মরণ করে বলেন, তাঁদের মধ্যে বিশেষ বন্ধুত্ব ছিল এবং এখন এটা আমাদের দায়িত্ব এই সম্পর্কের প্রতি যত্নবান হওয়া এবং একে টিকিয়ে রাখা।

প্রধানমন্ত্রী এ সময় ইয়াসির আরাফাতের সঙ্গে একটি কনফারেন্সে সাক্ষাতের স্মৃতিচারণ করে বলেন, ‘তিনি (ইয়াসির আরাফাত) আমার কাছে জানতে চান- আমি কি শেখ মুজিবের কন্যা’।

ড. মালকি বৈঠকে দু’দেশের মধ্যে কৃষি সহ অন্যান্য ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন।

তিনি এসয় ফিলিস্তিনের সশস্র বাহিনীর সদস্যদের বাংলাদেশের প্রশিক্ষণ প্রদানেরও উচ্ছ্বসিত প্রশংসা করেন।

প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে স্পেনের বিদায়ী রাষ্ট্রদূত এদোয়ার্দে ডি লেইগলেসিয়া ডেল রোজাল গণভবণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন।

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ