শিরোনাম :
স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করনে কুয়াকাটায় হোটেল মালিক কর্মচারীদের প্রশিক্ষন বামনার দক্ষিন কাকচিড়া গ্রামের রাস্তাটি এখন যেন মরন ফাঁদ প্রধানমন্ত্রী নির্দেশে কৃষকদের অত্যাধুনিক ধান মাড়াইয়ের মেশিন প্রদান-এমপি মনোরঞ্জন শীল গোপাল ফুলবাড়ীতে ‘সম্মিলিত সাংস্কৃতিক জোট’ এর আত্মপ্রকাশ মির্জাগঞ্জে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে একজনের মৃত্যু প্রো-ভিটামিন ‘এ’ সমৃদ্ধ নতুন ভুট্টার জাত আবিস্কার হুইপ ইকবালুর রহিম এমপির শাশুড়ির জানাযা ও দাফন সম্পন্ন বরগুনায় আরো দু’জনের করোনায় পজেটিভ করোনা: দিনাজপুরে নতুন আক্রান্ত ২,মোট ২৬৮ : মৃত ২,সুস্থ ৬১ পূর্বধলায় এক যুবককে কুপিয়ে আহত করেছে দুর্বত্তরা
শনিবার, ০৬ জুন ২০২০, ০৭:১৬ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

বসুন্ধরা সিটির রেস্টুরেন্টে অভিযান, সিলগালা ৫ ও ১৪টিকে জরিমানা

রিপোর্টার / ৩৫৬ শেয়ার
আপডেটের সময়ঃ মঙ্গলবার, ২৯ জানুয়ারী, ২০১৯


বসুন্ধরা সিটিতে অভিযান ৫টি রেস্টুরেন্টকে সিলগালা ও ১৪টিকে জরিমানা


রাজধানীর বসুন্ধরা সিটির ফুড কোর্টে ভেজাল খাদ্যবিরোধী অভিযানে ৫টি রেস্টুরেন্টকে সিলগালা করা হয়েছে। এছাড়া ১৪টি রেস্টুরেন্টকে ৩২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার(২৮জানুয়ারি) বিকেল থেকে রাত ১১টা পর্যন্ত অভিযান চালায় এসব রেস্টুরেন্টে নিম্নমানের মেয়াদোত্তীর্ণ খাবার, অপরিচ্ছন্ন পরিবেশ এবং খাবারে কাপড়ের রঙ মেশানোর দায়ে জরিমানা ও সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সিলগালা কারা ৫টি রেস্টুরেন্ট হলো, মিড নাইট সান, ঢাকাইয়া নাইটি সিক্স, ইন্ডিয়ান হট মাশালা, এলএফসি স্পাইসি ডোসা ও কড়াই গোসত।

এছাড়া মিড নাইট সানকে ৫ লাখ টাকা, ঢাকাইয়া নাইটি সিক্সকে ৩ লাখ টাকা, মোঘল দরবারকে ৩ লাখ টাকা, ইন্ডিয়ান হট মাশালাকে ৩ লাখ টাকা, দিল্লি স্পাইশিকে ৩ লাখ টাকা, ইন্ডিয়ান দরবারকে ৩ লাখ টাকা, স্পাইসি ডোসাকে ৩ লাখ টাকা, ইন্ডিয়ান হান্ডিকে ১ লাখ টাকা, কাবালা সী ফুডকে ১ লাখ টাকা, কোরিয়ান ক্লোজিকে ১ লাখ টাকা, ডোসা কিংকে ৩ লাখ টাকা, বিএফসিকে ১ লাখ টাকা, টাংগি এন্ড টমিকে ১ লাখ টাকা এবং দিল্লি দরবারকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার(২৮জানুয়ারি)র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, বসুন্ধরা সিটির শপিং মলের ফুড কোর্টের মতো জায়গায় খাবারের সঙ্গে যে রঙ মেশানো হচ্ছে তা কাপড়ের রঙ, যা মানবদেহের জন্য ক্ষতিকর। এসব রঙ ক্যান্সার, লিভার সিরোসিস, কিডনি ডেমেজসহ নানা রোগের কারণ হতে পারে। সেই সাথে অনেক দোকানে খাবার তৈরির পরিবেশ নোংরা, তেলাপোকা ঘুরে বেড়াচ্ছে, সিদ্ধ ডিম তেলাপোকা খেয়ে ফেলেছে। এগুলোও তারা খাবারের সাথে পরিবেশন করে।

সারওয়ার আলম আরো বলেন, অভিযান শেষ কথা নয়। আমাদের নিজেদেরকে সচেতন হতে হবে। মানবিক বোধ থেকে দোকান মালিকরা খাবারে কাপড়ের রঙ মেশানো থেকে বিরত থাকবেন।

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৮২৮
৩০
৬৪৩
১৪,০৮৮
সর্বমোট
৬০,৩৯১
৮১১
১২,৮০৪
৩২০,৩৬৯

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ