বরিশাল মেডিকেলের পরিচালকসহ ৩ কর্মকর্তা বরখাস্ত

৭১বিডি২৪, বরিশাল: বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগে পরিচালক, উপপরিচালক ও প্রশাসনিক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আজ সোমবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের পার-২’র অধিশাখার পৃথক তিনটি প্রজ্ঞাপনে তাঁদের সাময়িক বরখাস্ত করা হয়।

বরখাস্ত হওয়া কর্মকর্তারা হলেন হাসপাতালের পরিচালকের অতিরিক্ত দায়িত্বরত অধ্যাপক ডা. মো. নিজাম উদ্দিন ফারুক, উপপরিচালক ডা. মো. শহিদুল ইসলাম হাওলাদার ও প্রশাসনিক কর্মকর্তা আবদুল জলিল। ডা. ফারুক নিয়োগ কমিটির সভাপতি, ডা. শহিদুল সদস্য সচিব এবং আবদুল জলিল সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেন বলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম ও উপসচিব (পার-২) এ কে এম ফজলুল হকের স্বাক্ষরিত আদেশে বলা হয়, শের-ই বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ কার্যক্রমে ব্যপক অনিয়ম সংগঠন করার সঙ্গে জড়িত থাকার বিষয়টি তদন্তে প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় নিয়োগ কমিটির সভাপতি হিসেবে ওই মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের দায়িত্বরত ডা. মো. নিজাম উদ্দিন ফারুক, উপপরিচালক ডা. মো. সহিদুল ইসলাম হাওলাদার ও প্রশাসনিক কর্মকর্তা মো. আবদুল জলিলকে সাময়িক বরখাস্ত করা হলো।

গত ১ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীর ২২৬টি পদে নিয়োগপত্র দেওয়া হয়।

নিয়োগ কার্যক্রমে অনিয়মের অভিযোগ পাওয়ায় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী মোহাম্মদ নাসিমের নির্দেশে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির তদন্তে অভিযোগের সত্যতা প্রাথমিকভাবে প্রমাণিত হলে স্বাস্থ্যমন্ত্রী ওই তিন কর্মকর্তাকে বরখাস্ত করার জন্য স্বাস্থ্যসচিবকে নির্দেশ দেন। পাশাপাশি মন্ত্রীর নির্দেশে অনিয়মের মাধ্যমে নিয়োগ করা কর্মচারীদের যোগদান স্থগিত করা হয়েছে বলে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *