বরিশাল আওয়ামী লীগে নেতৃত্বে আসছেন কারা

(৭১বিডি২৪) বরিশাল:

আগামী ২৮ মার্চ কেন্দ্রীয় কাউন্সিলের আগেই ঘোষিত হচ্ছে প্রায় আড়াই বছর ধরে নেতৃত্বহীন বরিশাল মহানগর আওয়ামী লীগের কমিটি।

এ লক্ষ্যে সম্ভাব্য নেতাদের সর্বশেষ আমলনামা জানতে বরিশালে এসেছিলেন একটি বিশেষ গোয়েন্দা সংস্থার এক কর্মকর্তা। ওই কর্মকর্তার দেওয়া রিপোর্টের ওপর ভিত্তি করে কেন্দ্রীয় কাউন্সিলের আগেই বরিশাল মহানগর আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হবে বলে আভাস দিয়েছে আওয়ামী লীগের একটি সূত্র।

তবে কমিটির আকার নিয়ে রয়েছে সংশয়। কেউ বলছেন, সভাপতি ও সাধারণ সম্পাদকসহ পূর্ণাঙ্গ কমিটি হতে পারে। আবার কেউ বলছেন, একজনকে আহ্বায়ক এবং কয়েকজনকে যুগ্ম আহ্বায়ক করে খুশি রাখা হতে পারে পদপ্রত্যাশী সবাইকে।

তবে পুরো বিষয়টি দলীয় সভানেত্রী শেখ হাসিনার একক সিদ্ধান্তের ওপর নির্ভর করছে বলে এখনই আগ বাড়িয়ে কিছু বলতে চাচ্ছেন না কেউ। ২০১২ সালের ২৭ ডিসেম্বর পৃথক সম্মেলনের মাধ্যমে জেলায় আবুল হাসানাত আবদুল্লাহকে সভাপতি ও তালুকদার মো. ইউনুসকে সাধারণ সম্পাদক এবং মহানগরে শওকত হোসেন হিরণকে সভাপতি ও আফজালুল করিমকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। উভয় কমিটি দুই সদস্যবিশিষ্ট হওয়ার পরও দীর্ঘদিনে পূর্ণাঙ্গ করা হয়নি। চার নেতাই চালাচ্ছিলেন জেলা ও মহানগর আওয়ামী লীগ।

কিন্তু প্রায় দুই সপ্তাহ সংজ্ঞাহীন থাকার পর ২০১৩ সালের ৯ এপ্রিল হিরণের অকাল মৃত্যুতে নেতৃত্বশূন্য হয়ে পড়ে নগর আওয়ামী লীগ। হিরণের নেতৃত্বে যারা ছিলেন এক কাতারে সেসব নেতা-কর্মী ছিটকে ছিন্নভিন্ন হয়ে যান।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *