বরিশালে সাংবাদিকদের কালোপতাকা নি‌য়ে মানববন্ধন

 

:: ৭১বিডি২৪ডটকম :: ব্যুরো প্রধান ::


বরিশালে সাংবাদিকদের কালোপতাকা নি‌য়ে মানববন্ধন


:: বরিশাল :: বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসির ক্যামেরাপারসন সুমন হাসানকে নির্যাতনকারী ডিবি পুলিশের শাস্তির দাবিতে বরিশালে কালোপতাকা নি‌য়ে মানববন্ধন করেছে সাংবাদিকরা।

শুক্রবার (১৬ মার্চ) বেলা ১১ টায় সদর রোডে বরিশাল নিউজ এডিটরস কাউন্সিল’র উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়। এতে সংগঠনটির সভাপতি হাসিবুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন- শহীদ আব্দুর রব সের‌নিয়াবাত ব‌রিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মুরাদ আহম্মেদ, প্রেসক্লাবের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, দৈনিক যুগান্তর পত্রিকার বরিশাল ব্যুরো আকতার ফারুক শাহীন, দৈনিক মতবাদ পত্রিকার বার্তা সম্পাদক বেলায়েত বাবলু ও বরিশাল নিউজ এডিটর কাউন্সিল’র সাধারণ সম্পাদক সৈয়দ মেহেদী হাসান প্রমুখ। 

সাংবাদিক নেতারা তা‌দের বক্ত‌ব্যে বলেন- আমাদের পুলিশ প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা আশ্বাস দিয়েছেন অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার। কিন্তু চার দিন পেরিয়ে গেলেও তাদের বিরুদ্ধে কোন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়নি। উপরন্ত তাদেরকে নামকাওয়াস্তে ক্লোজড করে বিশ্রামে যাওয়ার সুযোগ করে দেওয়া হয়েছে। এটা কোন শাস্তি হতে পারে না।তাছাড়া সাংবাদিককে হাতকড়া পরিয়ে মারধরের প্রমাণ পাওয়ার পরেও বিষয়টি নিয়ে কালক্ষেপন করা হচ্ছে। যেই বিষয়টি বরিশালের পেশাদার সাংবাদিকরা সহজভাবে মেনে নিতে পারেনি। তাই সাংবাদিকরা আন্দোলনের ধারাবাহিকতা বজায় রেখেছে। আমাদের এই আন্দোলন পুলিশের বিরুদ্ধে নয়, তাছাড়া পুলিশের সাথে আমাদের কোন বিরোধ নেই। আমরা চাই সাংবাদিক নির্যাতনকারীদের আইনের আওতায় নিয়ে আসা হোক। 

এই কর্মসূচিতে একত্মতা প্রকাশ করে অংশ নেন- বরিশাল টেলিভিশন মিডিয়া এসোসিয়েশনের সভাপতি এটিএন বাংলা চ্যানেলের স্টাফ রিপোর্টার মো. হুমাউন কবির ও সিনিয়র সাংবাদিক মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদসহ আরও অনেক সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *