বরিশালে সর্বোহারা পরিচয়ে সাংবাদিক ও আইনজীবির কাছে চাঁদা দাবী

বরিশাল :

সর্বোহারা দলের প্রধানের পরিচয় দিয়ে বরিশালে সাংবাদিক ও আইনজীবীর কাছে চাঁদা দাবী করা হয়েছে, পাশাপাশি হুমকিও দেয়া হয়েছে।

আজ সোমবার দুপুরে এ সংক্রান্ত পৃথক দুটি সাধারণ ডায়েরি করা হয়েছে বরিশাল মেট্রোপলিটন কোতোয়ালি মডেল থানায়।

এদের মধ্যে একজন আমাদের অর্থনীতি পত্রিকার বরিশাল প্রতিনিধি শামীম আহমেদ ও অপরজন বরিশাল আইনজীবি সমিতির সদস্য এ্যাড. শেখ মোঃ নাসির।

অভিযোগ সূত্রে ও হুমকিপ্রাপ্ত শামীম আহমেদ জানান, তার ব্যক্তিগত মোবাইল নম্বরে গত বেশ কয়েকদিন ধরে মেজর জিয়াউদ্দিন নামে সর্বহারা কমান্ডার পরিচয়ে ফোন দিয়ে বিপুল পরিমান টাকা চাঁদা, বাসায় লোক পাঠিয়ে তুলে নেয়া, বিভিন্ন ধরনের জীবননাশের ভয়ভীতি দেখানো হচ্ছে।

সর্বোশেষ আজ সোমবার বেলা ১১ টা ৫৯ মিনিটে ০১৭৫৩৯৪৪০০৬ এই নম্বর থেকে তাকে হুমকি দেয়া হয়।

তিনি সাধারন ডায়েরিতে তার পরিচিতো আরো দুই সাবাংদিককে এভাবে হুমকি দেয়ার বিষয়টি উল্লেখ করেছেন।

অপরদিকে বরিশাল আইনজীবি সমিতির সদস্য এ্যাড. শেখ মোঃ নাসির জানান, তাকে ফোন দিয়ে একই ভাবে সর্বহারা পার্টির প্রধান জিয়াউদ্দিন হিসেবে এক ব্যক্তি পরিচয় দিয়ে গ্রামীনের ওই নম্বর থেকেই ২৮ লক্ষ টাকা সংকটের কথা জানিয়ে তার কাছে চাঁদা দাবী করেণ। তিনি নিজে বর্তমানে ভারতে আছেন বলে জানান তাকে। এতো টাকা দেয়ার বিষয়টি অস্বীকার গেলে কেটে দেয়া হয় কলটি।

তিনিও এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন।

এদিকে একই সময়ে বরিশালের আরো ১ সাংবাদিকের কাছে একই পরিচয়ে চাঁদা দাবী করা হয়েছে বলে জানাগেছে, তবে এখন পর্যন্ত তিনি আইনি কোন পদক্ষেপ নেননি।

এ বিষয়ে বরিশাল মেট্রোপলিটন কোতোয়ালি মডেল থানার দায়িত্বপ্রাপ্ত সিনিয়র সহকারী পুলিশ কমিশনার আজাদ রহমান জানান, আসলে হুমকির বিষয় হওয়াতে বিষয়টি গুরুত্বের সহিত দেখা হয়। বর্তমানেও তাই করা হয়েছে। তবে এর আগে এক ব্যাংকারকে ১০ লাখ টাকার চাঁদা দাবী করে হুমকি দেয়া হয়েছিলো। তবে পরে আর সেটির কোন ফলোআপ ছিলোনা। কিন্তু পরে দেখা যায় মাদারীপুরের এক প্রতারক গ্রুপ সেটি।

আবার সিম নিবন্ধনের শেষ সময়ে কিছু প্রতারক চক্র অনিবন্ধিত সিম দিয়ে এগুলো করতে পারে। দেখা যাবে ৩১ মে’র পরে এ নম্বরগুলো বন্ধ হয়ে যাবে।

তবে এগুলো সবই খতিয়ে দেখা হচ্ছে।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *